অ্যাবট-মার্শে উড়ে গেলো দক্ষিণ আফ্রিকা, সিরিজ অস্ট্রেলিয়ার

স্পোর্টস ডেস্ক :

প্রথমে বল হাতে আগুন ঝরালেন শিন অ্যাবট এবং নাথান এলিস। এরপর ব্যাট হাতে ঝড় তুললেন ম্যাথিউ শর্ট এবং মিচেল মার্শ। তাতেই ঘরের মাঠে সফরকারী অস্ট্রেলিয়ার কাছে রীতিমত বিধ্বস্ত হলো স্বাগতিক দক্ষিণ আফ্রিকা।

প্রোটিয়াদের ৮ উইকেটের বিশাল ব্যবধানে হারিয়ে ১ ম্যাচ হাতে রেখেই সিরিজ জয় করে নিয়েছে মিচেল মার্শ বাহিনী। প্রথম ম্যাচেও ১১১ রানের বিশাল ব্যবধানে দক্ষিণ আফ্রিকাকে হারিয়েছিলো অস্ট্রেলিয়া।

ডারবানের কিংসমিডে দ্বিতীয় টি-টোয়েন্টি ম্যাচে টস হেরে প্রথমে ব্যাট করতে নেমে দক্ষিণ আফ্রিকা ৮ উইকেট হারিয়ে ১৬৪ রান সংগ্রহ করে। জবাব দিতে নেমে ১৪.৫ ওভারে (৩১ বল হাতে রেখেই) ২ উইকেট হারিয়েই জয়ের লক্ষ্যে পৌঁছে যায় অস্ট্রেলিয়া।

১৬৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে রীতিমত ঝড় তোলেন ম্যাথিউ শর্ট এবং ট্রাভিস হেড। যদিও হেড খুব বেশি এগুতে পারেননি। ১৭ বলে ১৮ রান করে আউট হয়ে যান। তবে প্রোটিয়া বোলারদের ওপর মূল ঝড়টা বইয়ে দেন ম্যাথিউ শর্ট এবং মিচেল মার্শ। ১০০ রানের জুটি গড়েন দু’জন।

৩০ বলে ৬৬ রানের ঝোড়ো ইনিংস খেলেন ম্যাথিউ শর্ট। ৭টি বাউন্ডারির সঙ্গে ৪টি ছক্কার মার মারেন তিনি। অধিনায়ক মিচেল মার্শ ৪৫ বলে ৭৯ রানে অপরাজিত থাকেন। ৮টি বাউন্ডারির সঙ্গে ৬টি ছক্কার মার মারেন তিনি। জশ ইংলিশ ২ রানে অপরাজিত থেকে দলকে জিতিয়ে মাঠ ছাড়েন।

এর আগে টস হেরে ব্যাট করতে নেমে অস্ট্রেলিয়ার বোলারদের সামনে দাঁড়াতেই পারেনি প্রোটিয়া ব্যাটাররা। সর্বোচ্চ ৪৯ রান করেন অধিনায়ক এইডেন মারক্রাম। ৩৫ রান করেন টেম্বা বাভুমা। ২৭ রান করেন ট্রিস্টান স্টাবস। শেষ দিকে ১৩ রান করেন লুঙ্গি এনগিদি। ৮ উইকেট হারিয়ে তারা সংগ্রহ করে ১৬৪ রান।

অস্ট্রেলিয়ার হয়ে ৪ ওভারে ২২ রান দিয়ে ৩ উইকেট নেন সিন অ্যাবট এবং ১ মেডেন ও ২৫ রান দিয়ে ৩ উইকেট নেন নাথান এলিস। ২ উইকেট নেন জেসন বেহেন্ড্রফ।