অ্যাপল ম্যাকবুক অর্ডার করে পেলেন স্পিকার!

সিল্কসিটি নিউজ ডেস্ক :

ই-কমার্স সাইটে ৭৬ হাজার টাকা পেমেন্ট করে অর্ডার করেছিলেন অ্যাপল ম্যাকবুক। কিন্তু ডেলিভারি পেলেন ৩ হাজার টাকা দামের স্পিকার। সামাজিক যোগাযোগ মাধ্যমে এমন তথ্য দিয়ে পোস্ট করেছেন ভারতের অথর্ব খান্দেলওয়াল নামের এক ব্যক্তি।

এরই মধ্যে পোস্টটি ভাইরাল হয়েছে। অথর্ব খান্দেলওয়াল জানান, তিনি পার্সেলটি হাতে নিয়েই ডেলিভারি বয়ের সাথে ওটিপি শেয়ার করেন। যদিও ওপেন ডেলিভারি পলিসির নিয়ম অনুসারে ডেলিভারি এক্সিকিউটিভকে ওটিপি বলার আগে তার সামনে পার্সেল চেক করে নিতে হয়। কিন্তু ওই এক্সিকিউটিভ পার্সেল খুলে দেখানোর আগে “ফ্লিপকার্ট প্রোটোকল”-এর অজুহাত দিয়ে ওটিপি শেয়ারের জন্য জোর করেন।

এরপর ফ্লিপকার্ট হাবের ডেলিভারি এক্সিকিউটিভের উপস্থিতিতে প্যাকেটটি খোলার পরে, ওই ব্যক্তি ম্যাকবুকের পরিবর্তে বোটের স্পিকার দেখে হতভম্ভ হয়ে যান এবং পুরো বিষয়টি ক্যামেরাবন্দী করেন। ওই ব্যক্তি প্রমাণ স্বরূপ তার এবং ডেলিভারি এক্সিকিউটিভের একটি ভিডিও ফুটেজ, প্যাকেজ খোলার ভিডিও এবং ভুল প্রোডাক্ট পাওয়ার ভিডিও-ও রেকর্ড করে রাখেন।

তবে যথেষ্ট প্রমাণ থাকা সত্ত্বেও ওই ব্যক্তি ফ্লিপকার্টের “নো রিটার্ন পলিসি”র জন্য প্রতিষ্ঠানের থেকে কোনো সমাধান বা রিফান্ড পাননি। যে কারণে তিনি সাহায্যের জন্য টুইটার এবং রেডিটে এই ঘটনাটি শেয়ার করেন।

এরপর বিপুল সংখ্যক ব্যবহারকারীরা তাকে সহানুভূতি এবং বিভিন্ন উপদেশ দিতে থাকেন। তারা বলছেন, পণ্য না দেখে ডেলিভারি ম্যানকে কখনই ওটিপি দেওয়ার উচিত নয়। আপনি যে পণ্য অর্ডার দিয়েছেন সেটি হাতে পাওয়ার পর দেখবেন, প্যাকেট খোলার সময় ভিডিও করবেন, পণ্য ঠিক থাকলে ডেলিভারিম্যানের সাথে ওটিপি শেয়ার করবেন। কোন কারণে সঠিক পণ্য না পেলে প্যাকেটটি ফেরত দেবেন এবং ওটিপি শেয়ার করবেন না।