অসহায় মেধাবী খাদিজার পড়ালেখার দায়িত্ব নিলেন এমপি ডা. শিমুল

নিজস্ব প্রতিবেদক, চাঁপাইনবাবগঞ্জ:
অসহায় দুস্থ মেধাবী ছাত্রী খাদিজার পড়ালেখার সার্বিক দায়িত্ব নিলেন চাঁপাইনবাবগঞ্জ-১ আসনের সংসদ সদস্য ডা. সামিল উদ্দিন আহমেদ শিমুল। রোববার সন্ধ্যায় ওই শিক্ষার্থীর বাড়িতে নগদ ২৫ হাজার টাকা আর্থিক অনুদান দিয়ে পড়ালেখার সার্বিক দায়িত্ব নেন সংসদ সদস্য।

এ সময় উপস্থিত শিক্ষার্থীর মা-বাবাসহ স্থানীয় গণ্যমান্য ব্যক্তিরা। এর আগে সামাজিক যোগাযোগ মাধ্যম-অনলাইন নিউজ পোর্টালসহ বেশ কয়েকটি পত্রিকায় ডাক্তার হওয়ার স্বপ্ন ভেঙে যাবে এমন শিরোনামে সংবাদ প্রকাশ হয় মেধাবী শিক্ষার্থী খাদিজার। এছাড়াও বাংলাদেশের আইন কমিশনের চেয়ারম্যান সাবেক প্রধান বিচারপতি এ বি এম খায়রুল হক দরিদ্র মেধাবী শিক্ষার্থী রংপুর মেডিকেল কলেজে ভর্তি হলেও প্রতিবছর বইপত্র কেনাসহ একাডেমিক বিভিন্ন খরচ দেয়ার আশ^াস দেন। একই সঙ্গে ওই শিক্ষার্থীর ব্যাংক একাউন্টে সকল খরচ পাঠিয়ে দেয়ারও আশ্বাস দেন।

অপরদিকে মেধাবী শিক্ষার্থী খাদিজা তার এক প্রতিক্রিয়ায় জানান, আমি খুব আনন্দিত। দুঃসময়ে যারা আমার ও পরিবারের পাশে এগিয়ে আসার আগ্রহ দেখিয়েছেন তাদের প্রতি রইল কৃতজ্ঞতা।

প্রসঙ্গত, চাঁপাইনবাবগঞ্জের শিবগঞ্জ উপজেলার চককীর্তি ইউনিয়নের রানীবাড়ি চাঁদপুর এলাকার দিনমজুর বাবা জালাল উদ্দিন ও মা জোসনা বেগমের ৭ সন্তানের তৃতীয় সন্তান খাদিজা। হতদরিদ্র খাদিজা খাতুন এসএসসি ও এইচএসসিতে জিপিএ-৫ পেয়ে রংপুর মেডিক্যাল কলেজ হাসপাতালে ভর্তির সুযোগ পায়। কিন্তু সেখানে পড়ালেখার ব্যয়বহুল হওয়ায় মেয়েটির ভর্তির বিষয়ে বাবা অনিহা প্রকাশ করেন। পরে খাদিজা স্থানীয় সাংবাদিকদের কাছে সংবাদ প্রকাশের অনুরোধ জানান।