অর্থ মন্ত্রণালয়ের জারিকৃত পত্রটি প্রত্যাহারের দাবিতে স্মারকলিপি প্রদান

নিজস্ব প্রতিবেদক:


প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের নিয়ে গত ১২ আগস্ট (২০২০) অর্থ মন্ত্রণালয়ের জারিকৃত পত্রটি প্রত্যাহারের দাবিতে রাজশাহী জেলা প্রশাসকের মাধ্যমে প্রধানমন্ত্রী বরাবর স্মারকলিপি প্রদান করা হয়েছে। আজ রোববার (২৩ আগস্ট) বেলা ১১টার দিকে রাজশাহী জেলা প্রশাসের কার্যালয়ে এনিয়ে একটি মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মানববন্ধন শেষে স্মারকলিপি প্রদান করে- জাতীয়করণকৃত প্রাথমিক শিক্ষক মহাজোট রাজশাহী জেলা শাখা।

মানববন্ধন থেকে জানানো হয়- জাতীয়করণকৃত প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষকদের বেতন নির্ধারণের জন্য চাকরিকাল গণনা ও অন্যান্য আর্থিক সুবিধাদির প্রাপ্যতায় গত ১২ আগস্ট অর্থ মন্ত্রণালয় একটি পত্র জারি করে। সেই পত্রটি প্রত্যাহারের দাবি জানান  প্রাথমিক শিক্ষক মহাজোটের নেতৃবৃন্দ।

তারা জানান, অধিগ্রহণকৃত বেসরকারি প্রাথমিক বিদ্যালয়ের শিক্ষক (চাকরি শর্তাদি নির্ধারণ) বিধিমালা ২০১৩ অধিনে ৫০ শতাংশ চাকরিকাল গণনা করে, জ্যৈষ্ঠতা, পদন্নতি সিলেকশন গ্রেড এবং প্রযোজ্য টাইমস্কেল, প্রাপ্যতার কথা থাকলেও তা প্রদান করা হচ্ছে না।

এছাড়া প্রধান শিক্ষক ও সহকারী শিক্ষকদের প্রাপ্ত টাইমস্কেলের জটিলতা নিরসন না করে গত ১২ আগস্ট (২০২০) অর্থ মন্ত্রণালয়ের জাড়িকৃত টাইমস্কেলের কর্তণের পত্রটি বাতিল করার দাবি জানানো হয়।

মানববন্ধন ও স্মারকলিপি প্রদানের সময় উপস্থিত ছিলেন,  জাতীয়করণকৃত প্রাথমিক শিক্ষক মহাজোট রাজশাহী জেলা শাখার সভাপতি লিয়াতক কাদির কুমকুমসহ নেতৃবৃন্দ।

স/আ