অবশেষে রাসিকের প্রধান প্রকৌশলী আশরাফ ২১ দিনের ছুটিতে

নিজস্ব প্রতিবেদক:

অবশেষে রাজশাহী সিটি করপোরেশনের প্রধান প্রকৌশলী আশরাফুল হক ২১ দিনের ছুটিতে গেছেন। তাঁর স্থলে ভারপ্রাপ্ত প্রধান প্রকৌশলী হিসেবে দায়িত্ব পালন করবেন খন্দকার খায়রুল বাসার। তিনি রাসিকের তত্বাবধায়ক প্রকৌশলী। গত বৃহস্পতিবার এ ছুটি কার্যকর করেন রাসিকে মেয়র এএইচএম খায়রুজ্জামান লিটন।

বিষয়টি নিশ্চিত করেছেন, ছুটিতে যাওয়া প্রধান প্রকৌশলী আশরাফুল হক নিজেই। তিনি সিল্কসিটিনিউজকে বলেন, আমি ব্যক্তিগত কারণেই ২১ দিনের ছুটি চেয়েছি। সেটি মুঞ্জুর করেছেন মাননীয় মেয়র। এখন প্রধান প্রকৌশলী হিসেবে দায়িত্ব পালন করবেন তত্বাবধায়ক প্রকৌশলী খন্দকার খায়রুল বাসার।

আরও পড়ুন:

কাউন্সিলদের খুশি রাখতে রাসিকের প্রধান প্রকৌশলীর বিরুদ্ধে টাকা বিতরণের অভিযোগ

এর আগে ছুটিতে যাওয়া প্রধান প্রকৌশলী আশরাফুল হকের বিরুদ্ধে অভিযোগ ওঠে, তিনি  চাকরির মেয়াদ বৃদ্ধির জন্য এবং কাউন্সিলরদের খুশি রাখতে টাকা বিলি করেছেন।  তিনি আগ্রহ প্রকাশ করেছেন তিন হাজার কোটি টাকার উন্নয়ন প্রকল্পের পরিচালক হতে। সেই সঙ্গে তদবির করছেন চাকরির মেয়াদ বাড়াতে। আর এনিয়ে ক্ষুব্ধ কাউন্সিলরা মেয়রের কাছে করেছেন লিখিত অভিযোগ।

রাজশাহী সিটি করপোরেশনের বিভিন্ন উন্নয়ন কর্মকাণ্ডের জন্য প্রায় তিন হাজার কোটি টাকার প্রকল্প অনুমোদন দিয়েছে সরকার। সিটি করপোরেশন শিগগিরই সেসব প্রকল্পের কাজ শুরু করতে চায়। প্রকল্পটির মেয়াদকাল তিন বছর।

এদিকে একটি সূত্র জানায়, কাউন্সিলর আশরাফকে সরানোর কৌশল হিসেবেও একটি পক্ষ তার বিরুদ্ধে এসব ছোট-খাটো অভিযোগ তুলেন। আ সেই অভিযোগ তুলে তাকে সরানোর চেষ্টা করা হচ্ছে আগে-ভাগেই। অভ্যান্তরীন দ্বন্দ্বের জের ধরেই এ ঘটনাটি ঘটেছে বলেও মনে করেন অনেকেই।

স/আর