অবশেষে বরখাস্ত হলেন ভোলাহাটের সেই প্রধান শিক্ষকসহ ২ জন

গোমস্তাপুর প্রতিনিধি:
নানা অনিয়ম ও দূর্নীতিতে জড়িত থাকার অভিযোগে অবশেষে সাময়িক বরখাস্ত হয়েছেন ভোলাহাট রামেশ্বর পাইলট মডেল ইনস্টিটিউটের প্রধান শিক্ষক সাদেকুল ইসলাম ও তার সহযোগী হিসেবে একই বিদ্যালয়ের সহকারী শিক্ষক ও স্কুল পরিচালনা পর্ষদের শিক্ষক প্রতিনিধি ফাইজুল ইসলাম।
 বিদ্যালয় ব্যবস্থাপনা (এডহক) কমিটির সভাপতি ও ভোলাহাট উপজেলা নির্বাহী কর্মকর্তা রাশেদুল ইসলাম গত ৪ এপ্রিল তাদের সাময়িক বরখাস্তের নোটিশ জারি করেন।
নোটিশে তাদের বিরুদ্ধে স্কুল পরিচালনা পর্ষদকে অসহযোগীতা,কমিটির সভায় ধারাবাহিকভাবে অনুপস্থিতি, নানা অনিয়ম ও দূর্নীতি এবং চাকুরির শৃঙ্খলা ভঙ্গের অভিযোগ আনা হয়।নোটিশে আরও বলা হয়েছে তাদের কেন স্থায়ীভাবে বরখাস্ত করা হবে না এ মর্মে নোটিশ জারির এক সপ্তাহের মধ্যে কারণ দর্শানোর নির্দেশ দেয়া হয়।
এ বিষয়ে বরখাস্ত হওয়া সহকারী শিক্ষক ফাইজুল ইসলাম জানান, এডহক কমিটি তাদের বিরুদ্ধে যে সিদ্ধান্ত নিয়েছে তা সঠিক নয়।এডহক কমিটি  নিয়োগ ও বরখাস্ত করার ক্ষমতা রাখে না।তাছাড়া কোরাম ছাড়াই সেদিন সভা অনুষ্ঠিত হয়েছে।
এ বিষয়ে তিনি আদালতের আশ্রয় নিবেন বলে জানান। এ প্রসঙ্গে বরখাস্ত হওয়া প্রধান শিক্ষক সাদেকুল ইসলাম বিষয়টি নিশ্চিত করে জানান, গত ১৮ এপ্রিল সংশ্লিষ্ট কমিটিকে তিনি একটি লিখিত জবাব দিয়েছেন।প্রসঙ্গত: সম্প্রতি ওই প্রধান শিক্ষকের নানা অনিয়ম ও দূর্নীতি সংক্রান্ত সংবাদ বিভিন্ন গণমাধ্যমে প্রকাশিত হয়।