অপমানজনক মনে হওয়ায় সরে এসেছি: মাহিয়া মাহি

সিল্কসিটি নিউজ ডেস্ক:

কিছুদিন আগেই ‘ডার্ক ওয়ার্ল্ড’ নামের নতুন সিনেমার একটি দৃশ্যে শুটিং করার পরও সেই সিনেমা থেকে সরে আসেন ঢাকাই চলচ্চিত্রের জনপ্রিয় নায়িকা মাহিয়া মাহি। একই সঙ্গে সিনেমায় কাজের জন্য নেয়া পারিশ্রমিকের ৯ লাখ টাকাও ফেরত দিয়েছেন। জানিয়েছেন, সিনেমাটি আর করবেন না। কিন্তু সিনেমায় চুক্তিবদ্ধ হওয়া এবং শুটিং করার পরও সেখান থেকে ফিরে আসা নিয়ে সেই সময় তেমন কিছু জানা যায়নি। এবার এই ব্যাপারে কথা বলেছেন এ চিত্রনায়িকা।

‘অগ্নি’ খ্যাত নায়িকা দেশের একটি সংবাদমাধ্যমের সঙ্গে এ ব্যাপারে কথা বলেন। সেখানেই সিনেমাটি থেকে সরে আসা এবং পারিশ্রমিক ফিরিয়ে দেয়ার ব্যাপারে কথা বলেছেন তিনি।

জানা গেছে, সিনেমাটির একটি দৃশ্যে প্রথম দিন শুটিংয়ের পর প্যাকআপ হয় মাহিয়া মাহির কাজ। মাঝে একদিন বিরতি দিয়ে কাজ শুরুর কথা ছিল। এরই মধ্যে একটি ভিডিও নজরে পড়ে অভিনেত্রীর। যা দেখার পর বিরক্ত বোধ করেন এবং নির্ধারিত দিন আর শুটিংয়ে যাননি। পরিচালককে জানান, সিনেমাটি আর করবেন না তিনি।

এ নায়িকা বলেন, আমি জানতাম না যে, আরেকজন নায়িকা না পেয়ে তিনি আমাকে নিয়েছেন। এমনটা হতেই পারে। এটা দোষের কিছু নয়। কিন্তু প্রযোজক যে ভঙ্গিতে, যেভাবে কথাটি গণমাধ্যমে বলেছেন, তা ভালো লাগেনি আমার। আমাকে একজন ছোটখাটো নায়িকা হিসেবে বিবেচনা করেছেন প্রযোজক। যা দেখার পর খুবই বিরক্ত বোধ করেছি আমি। যা আমার কাছে অপমানজনক মনে হয়েছে।

এ কারণে পরদিনই সিনেমাটি করবেন না বলে জানান তিনি। পরিচালক বারবার যোগাযোগ করলেও সিদ্ধান্ত থেকে সরে আসেননি, নিজের সিদ্ধান্তে অটল বলে জানিয়েছেন মাহিয়া মাহি।

প্রযোজকের মন্তব্যের ব্যাপারে এ অভিনেত্রী বলেন, গণমাধ্যমকর্মীদের এক প্রশ্নের জবাবে তার ভাষা ছিল এমন―মানুষের স্বপ্ন অনেক বড় হয়। কিন্তু সেই স্বপ্ন তো সব সময় পূরণ হয় না। সিনেমাটি পরীমণিকে নিয়ে করার কথা ছিল। তাকে নিয়েই করতে চেয়েছিলাম। কিন্তু সে রাজি হননি। পরে মাহি রাজি হলে তাকে নিয়েছি। কিছু করার ছিল না।

মাহিয়া মাহি বলেন, গণমাধ্যমে তার এভাবে কথা বলা যথোপযুক্ত মনে হয়নি আমার কাছে। আমাকে ছোট করা হয়েছে। আমার কাছে বিষয়টি মনে হয়েছে, অন্যের ছেড়ে দেয়া সিনেমাই করি আমি। তবে পরীমণির জন্য রাগ করিনি। ওর সঙ্গে ব্যক্তিগত দ্বন্দ্ব নেই আমার। আমাদের মধ্যে ভালো সম্পর্ক। কিন্তু এ ব্যাপারে প্রযোজকের কথা বলার ওয়ে অব টকিং ভালো লাগেনি আমার।

এদিকে পরিচালক মোস্তাফিজুর রহমান মাহিয়া মাহির ব্যাপারে বলেন, মাহিয়া মাহি আমাকে শুরুর দিকে জানিয়েছিলেন, তিনি এই সিনেমায় আর কাজ করবেন না। তাকে ফিরিয়ে আনার চেষ্টা করেছি আমি। কিন্তু কাজ হয়নি। পারিশ্রমিক হিসেবে যে টাকা নিয়েছিলেন, তা ফেরত দেয়ার জন্য কয়েক দফা ফোনেও জানিয়েছিলেন আমাকে।