অন্যকে দিয়ে বুকিং সহকারীর প্রক্সি: রাজশাহীর দুই নারীর কর্মচারীর বিরুদ্ধে ব্যবস্থা

নিজস্ব প্রতিবেদক:

বুকিং সহকারী হিসেবে অন্যকে দিয়ে প্রক্সি দেয়ার অভিযোগে দুই নারী কর্মচারীকে বিরুদ্ধে ব্যবস্থা নিয়েছে পশ্চিমাঞ্চল রেলওয়ে। গোদাগাড়ীর লোলিতনগর স্টেশনে গত সোমবার সকালে এ ঘটনাটি ঘটে। ওই স্টেশন আকস্মিক ছদ্দবেশে পরিদর্শনে গিয়ে পশ্চিমাঞ্চল রেলের জিএম হারুন-অর-রশিদের নির্দেশে ওই দুই নারী কর্মচারীর বিরুদ্ধে এ ব্যবস্থা নেয়া হয়।

এছাড়াও স্টেশনের পোর্টার আবুল হাসানের বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হয় কর্মস্থলের কাজ না করার অভিযোগে। এ নিয়ে ব্যাপক হুলস্থুল পড়ে যায় ওই স্টেশনে। আশে-পাশের জনতা ছুটে এসে অনেকেই জিএমকে সাধুবাদ জানান। 

পরে ঘটনাস্থলে ছুটে পশ্চিমাঞ্চল রেলওয়ের প্রধান বাণিজ্যিক কর্মকর্তা শাহনেওয়াজসহ আরো কয়েকজন কর্মকর্তা।

ওই দুই নারী বুকিং সহকারী হলেন, ফারজানা আক্তার ও রাজিয়া খাতুন। তাদের পরিবর্তে স্থানীয় জাহাঙ্গীর আলম নামের এক ব্যক্তি বুকিং সহকারী হিসেবে লোলিত নগর স্টেশনের টিকিট বিক্রি করে আসছিলেন দীর্ঘদিন ধরে।

রেলওয়ে সূত্র মতে, গত সোমবার সকাল সাতটার দিকে ছদ্দবেশে অভিযান চালান পশ্চিমাঞ্চল রেলের জিএম হারুন-অর-রশিদ। এসময় তিনি ঘটনার সত্যতা পান এরপর ওই দুই কর্মচারীকে ডেকে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার নির্দেশ হয়। পরে রেলওয়ে পোর্টার আবুল হাসান কর্মস্থলে না থাকায় তাকে বদলি করা হয়।

বিষয়টি নিশ্চিত করে পশ্চিমাঞ্চল রেলওয়ের প্রধান বাণিজ্যিক কর্মকর্তা শাহনেওয়াজ বলেন, গত সোমবার সকালে ছদ্মবেশে ওই স্টেশনে অভিযান চালান জি এম হারুন-অর-রশিদ। এসময় দুই নারী বুকিং সহকারী পরিবর্তে জাহাঙ্গীর আলম নামের এক ব্যক্তিকে প্রক্সি দেয়ার অভিযোগে তাকে সেখান থেকে বিতাড়িত করা হয় এবং ওই দুই নারীর বিরুদ্ধে তাৎক্ষণিক বদলিসহ বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হয়। এছাড়াও পোর্টার আবুল হাসানকে সেখান থেকে বদলি করা হয় এবং তার বিরুদ্ধে বিভাগীয় ব্যবস্থা গ্রহণ করা হয়।

এ ব্যাপারে রেলওয়ে পশ্চিমাঞ্চল জি এম হারুন-অর-রশিদ বলেন, রেলওয়ে টিকিট সরকারি ও জাতীয় সম্পদ। এই সম্পদ অন্যের হাতে তুলে দিয়ে নির্দ্বিধায় চাকরি করে আসছিলেন ওই দুই নারী। এটি মেনে নেয়া যায় না। এই অভিযোগে তাদের বিরুদ্ধে ব্যবস্থা নিতে বলা হয়।

স/আর