অনুশীলনে বাংলাদেশ, হোটেলে তারিক কাজী

সিল্কসিটি নিউজ ডেস্ক :

বাংলাদেশ দলের নির্ভরযোগ্য ফুটবলার ডিফেন্ডার তারিক কাজী। ফিনল্যান্ড প্রবাসী এই ফুটবলারের গোলেই গতকাল মালদ্বীপের বিপক্ষে ২০ বছরের আক্ষেপ ঘুচানো জয়ের ম্যাচে বাংলাদেশ লিড নেয়। যদিও গোল করার কিছু সময় পর আঘাত পেয়ে মাঠ ছাড়তে হয় তাকে।

সাফে মালদ্বীপ বধের পরও বিশ্রাম নেই বাংলাদেশের। আজ দুপুরে ভারতীয় সময় দেড়টায় অনুশীলন শুরু করেছে বাংলাদেশ দল। কোচ হ্যাভিয়ের ক্যাবরেরা পুরো দল নিয়ে অনুশীলনে গেলেও অনুপস্থিত ডিফেন্ডার তারিক কাজী। কালকের ইনজুরির জন্যই তাকে আজ বিশ্রামে রেখেছে কোচিং স্টাফ। তাই তিনি অনুশীলন মাঠে না এসে হোটেলেই বিশ্রাম নিচ্ছেন।

বাংলাদেশ মালদ্বীপের বিপক্ষে জিতলেও ভুটানের ম্যাচটিও গুরুত্বপূর্ণ। লেবানন ও মালদ্বীপের বিপক্ষে হারলেও ভুটান যথেষ্ট আক্রমণাত্মক ফুটবল খেলেছে। বিপদজনক ভুটানের বিপক্ষে তারিক কাজীকে পাওয়া যাচ্ছে কি না এই বিষয়টি এখনো নিশ্চিত নন সহকারী কোচ হাসান আল মামুন,‌ ‘গতকাল তারিকের এক্স রে করানো হয়েছে। এখনও তার বিষয়ে চিকিৎসকরা মন্তব্য করেননি। আজ আরেক দফা এক্স রে হতে পারে। এরপর হয়তো এই বিষয়ে সিদ্ধান্ত হতে পারে।’

গতকাল ম্যাচের পরই কোচ অবশ্য বলেছিলেন, ‘আমরা তার জন্য চেষ্টা করব তবে ফিট না হতে পারলে অন্য খেলোয়াড় খেলবে।’

বাংলাদেশ গত দুই ম্যাচে কয়েকটি হলুদ কার্ড পেয়েছে। তবে একজন টানা দুই ম্যাচে কার্ড না পাওয়ায় তৃতীয় ম্যাচে কোনো সাসপেনশন নেই। তারিক খেলতে পারবেন কি না এজন্য আরো ২৪ ঘন্টা অপেক্ষা করতে হতে পারে।