বাজারে এলো শামীম হোসেনের ‘সান্ধ্য মাংসের দোকান’

নিজস্ব প্রতিবেদক:
শামীম হোসেনের গল্পগ্রন্থ ‘সান্ধ্য মাংসের দোকান’ প্রকাশিত হয়েছে। চলতি মাসের ২৫ জুন বইটি প্রকাশ করেছে প্রকাশনা সংস্থা জলধি। প্রচ্ছদ করেছেন রাজীব দত্ত। মূল্য রাখা হয়েছে ৩০০ টাকা।

বই নিয়ে জানতে চাইলে শামীম হোসেন বলেন, গত চার বছর ধরে পাণ্ডুলিপি নিয়ে কাজ করছি। এক ভিন্ন বয়ান ও ভাষা দৃশ্যের কাজ করতে চেয়েছি গল্পগুলোর মধ্যে। ভাষার ভ্রমনয়, কুহক জানালার পর্দা সরিয়ে এমন এক দিগন্তের উন্মোচন করার চেষ্টা করেছি যা আমাদের হন্তারক মুহূর্তের সামনে দাঁড় করিয়ে রাখে, ভাবতে শেখায়। আশা করি গল্পগুলো পাঠকের ভালো লাগবে।

বইটি সম্পর্কে জলধির প্রকাশকনা হিদা আশরাফী বলেন, আমরা নির্বাচিত বই প্রকাশ করি। শামীম হোসেনের গল্পগ্রন্থ ‘সান্ধ্য মাংসের দোকান’ পাঠ করলে এর সত্যতা মিলবে। এ বইয়ে প্রকাশিত গল্পগুলো পাঠকের সঙ্গে সহজেই যোগাযোগ তৈরি করবে।

তিনি আরো জানান,‘সান্ধ্য মাংসের দোকান’ ঢাকার কবিতা ক্যাফে, বাতিঘর, প্রথমা, কলকাতার ধ্যানবিন্দু, অনুষা এবং অনলাইনে রকমারি ও প্রথমা ডট কমে বইটি পাওয়া যাবে।

কবি ও গল্পকার শামীম হোসেনের জন্ম রাজশাহীতে। তার প্রকাশিত কবিতা গ্রন্থের সংখ্যা ৭টি। তিনি ২০১৫ সালে‘ ধানের ধাত্রী’ গ্রন্থের জন্য কালি ও কলম তরুণ কবি ও লেখক পুরস্কার এবং ২০১৭ সালে‘ ডুমুরের আয়ু’ গ্রন্থের জন্য বিশাল বাংলা সাহিত্য পুরস্কার অর্জন করেন।