অধ্যাপক আবদুল খালেক ও উপ-উপাচার্য অধ্যাপক আবদুল জলিলকে রাবির ফোকলোর বিভাগের সংবর্ধনা


নিজস্ব প্রতিবেদক :
“বাংলা একাডেমি (ফোকলোর) সাহিত্য পুরস্কার ২০২২” অর্জন করায় রাজশাহী বিশ^বিদ্যালয়ের সাবেক অধ্যাপক এবং নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির প্রতিষ্ঠাতা উপাচার্য ও মাননীয় উপদেষ্টা বিশিষ্ট শিক্ষাবিদ প্রফেসর ড. আবদুল খালেক এবং উপ-উপাচার্য প্রফেসর ড. মুহম্মদ আবদুল জলিলকে রাজশাহী বিশ^বিদ্যালয়ের ফোকলোর বিভাগের পক্ষ থেকে সংবর্ধনা প্রদান করা হয়েছে।

রোববার রাবির ফোকলোর বিভাগের মযহারুল ইসলাম ফোকলোর গ্যালারিতে এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়।

সংবর্ধনা প্রদানের পর অনভূতি প্রকাশ করে এই দুই ফোকলোর বিশারদ বলেন, রাষ্ট্রীয় এই স্বীকৃতি এটি শুধু আমাদের গৌরব ও সম্মান নয়, এটি রাজশাহী বিশ^বিদ্যালয়ের শিক্ষক হিসেবে বিশ^বিদ্যালয়ের তথা ফোকলোর বিভাগের সম্মান ও গৌরব বয়ে এনেছে। রাজশাহী বিশ^বিদ্যালয়ের ফোকলোর বিভাগের পক্ষ থেকে আমাদের সংবর্ধনা প্রদান করায় আমরা চির কৃতজ্ঞ।

অনুষ্ঠানে প্রধান অতিথি হিসেবে বক্তব্য রাখেন রাবির উপাচার্য প্রফেসর ড. গোলাম সাব্বির সাত্তার। বিভাগের সভাপতির প্রফেসর জাহাঙ্গীর হোসেনের সভাপতিত্বে ফোকলোর সাবেক সভাপতি শহিদুর রহমান, প্রফেসর আবুল হাসান চৌধুরী, প্রফেসর মোর্বারা সিদ্দিকা, ড. মো. আখতার হোসেন, ড. সুস্মিতা চক্রবর্তী, প্রফেসর অনুপম হীরা মণ্ডল, প্রফেসর রওশন জাহিদ, সহযোগী অধ্যাপক কনক আমিরুল ইসলাম, ড. রতন কুমার, উদয় মণ্ডল প্রমুখ স্মৃতিচারণ করে বক্তব্য রাখেন। অনুষ্টান সঞ্চালনা করেন সহযোগী অধ্যাপক ড. মো. হাবিবুর রহমান। অনুষ্ঠানে প্রফেসর মুহম্মদ আবদুল জলিলের লোক সংস্কৃতির বিচিত্র ভুবনে গ্রন্থের মোড়ক উন্মোচন করা হয়।