অটোরিকশা ছাড়াতে এমপি মুনসুর পরিচয়ে এসপিকে ফোন, অত:পর..

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহী-৫ আসনের এমপি এমপি মুনসুর পরিচয় দিয়ে হাইয়ে বগুড়া অঞ্চলের পুলিশ ফাঁড়ির পুলিশ সুপারকে (এসপি) ফোন দিয়ে ইজিবাইক (অটোরিকশা) ছাড়ার তদিবর করে ফেঁসে গেছেন এক ব্যক্তি। পুঠিয়া উপজেলার কৃষ্ণপুর গ্রামের জাহাঙ্গীর আলম নামের ওই ব্যক্তিকে গতকাল সোমবার দুপুরে গ্রেপ্তার করেছে পবা হাইওয়ে পুলিশ ফাঁড়ির সদস্যরা। পরে তাঁর বিরুদ্ধে পুঠিয়া থানায় একটি মামলা দায়ের করা হয়।

মামলা সূত্রে জানা গেছে, গত ১৯ জানুয়ারি পবা হাইওয়ে পুলিশ ফাঁড়ির সদস্যরা রাজশাহী-ঢাকা মহাসড়কে চলাচলকারী একটি অটোরিকশা জব্দ করে। এরপর ওই অটোরিকশাটির মালিক জাহাঙ্গীর আলমকে পুলিশ জানায় কর্তৃপক্ষের অনুমতি নিয়ে আসতে পারলে তার অটোরিকশাটি ছেড়ে দেওয়া হবে। এই ঘটনার পরে জাহাঙ্গীর আলম পুঠিয়া-দুর্গাপুরের সংসদ সদস্য মুনসুর রহমানের রহমান পরিচয় দিয়ে ০১৮৬১১৪৭২১৫ নম্বরের একটি মোবাইল থেকে বগুড়া হাইওয়ে অঞ্চলের এসপি শহিদ উল্লাহকে ফোন করেন। এসময় তিনি ইজিবাইকটি ছেড়ে দেওয়ার জন্যেও তদবির করেন।

এসপি জাহাঙ্গীরকে পবা হাইওয়ে পুলিশ ফাঁড়ি পুঠিয়ার বেলপুকুরে যোগাযোগ করতে বলেন। তবে জাহাঙ্গীরের কথায় অসলঙ্গনাতা লক্ষ্য করে বিষয়টি এসপি শহিদ উল্লাহ পবা হাইওয়ে পুলিশ ফাঁড়ির এসআই কাজল কুমার নন্দি ও এএসআই সবুজ শাহাকে অবগত করেন। এদিকে জাহাঙ্গীর আলম গতকাল দুপুর ১২টার দিকে পবা হাইওয়ে ফাঁড়িতে গিয়ে তাঁর ইজিবাইকটি ছেড়ে দেওয়ার জন্য এসপি কোনো নির্দেশনা দিয়েছেন কিনা সেটি জানতে চান।

এএসআই সবুজ শাহা জানান, জাহাঙ্গীর ফাঁড়িতে আসার পরেই তাঁর কথায় সন্দেহ হয়। এসময় তিনি এসপির দেওয়া নম্বরটিতে ফোন দিলে জাহাঙ্গীরের পকেটেই সেই ফোন বেজে উঠে। এরপর জাহাঙ্গীরকে গ্রেপ্তার করা হয়। পরে জাহাঙ্গীর পুলিশকে জানায়, তিনি এমপি মুনসুরের পরিচয় দিয়ে এসপিকে নিজেই ফোন করেছিলেন।

স/আর