শুক্রবার , ২০ সেপ্টেম্বর ২০২৪ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

মোদি-ট্রাম্পের বৈঠক নিয়ে যা বলছে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয়

Paris
সেপ্টেম্বর ২০, ২০২৪ ৭:১৬ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

প্রেসিডেন্ট থাকাকালীন ২০২০ সালে শেষ বৈঠক হয়েছিল ডোনাল্ড ট্রাম্প ও নরেন্দ্র মোদির মধ্যে। দুইজনই একে অপরকে বিভিন্ন সময় ‘বন্ধু’ হিসেবে পরিচয় দিয়েছিলেন। আসন্ন মার্কিন নির্বাচনের প্রচারণায় সম্প্রতি রিপাবলিকান প্রার্থী ট্রাম্প ঘোষণা দিয়েছে, খুব দ্রুত মোদির সঙ্গে দেখা হবে তার।

তবে ভারতের পররাষ্ট্র মন্ত্রণালয় বলছে, এখন পর্যন্ত ট্রাম্পের সঙ্গে বৈঠক হওয়ার কোনো সূচি নির্ধারিত হয়নি। আনুষ্ঠানিকভাবে এমন কোনো সিদ্ধান্ত আসেনি। বৃহস্পতিবার এক প্রতিবেদনে এ তথ্য জানিয়েছে দ্য নিউ ইন্ডিয়ান এক্সপ্রেস।

মিশিগানের ফ্লিন্টে একটি নির্বাচনী সভা থেকে মার্কিন বাণিজ্য নিয়ে কথা বলার সময় ডোনাল্ড ট্রাম্প দাবি করেন, শিগগিরই তার সঙ্গে ভারতীয় প্রধানমন্ত্রীর সঙ্গে দেখা হবে। তবে ঠিক কবে কোথায় কখন মোদির সঙ্গে ট্রাম্প দেখা করবেন, তা জানাননি সাবেক মার্কিন প্রেসিডেন্ট।

বৃহস্পতিবার পররাষ্ট্র সচিব বিক্রম মিসরি বলেন, ‘মার্কিন সফরে প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদির বেশ কয়েকটি বৈঠক স্থির করা হয়েছে। কিন্তু সেই বৈঠকগুলো নিয়ে চূড়ান্ত ঘোষণা করার সময় এখনও আসেনি। নানাদিক বিচার করে বৈঠকগুলো চূড়ান্ত করা হবে। যদি ট্রাম্পের সঙ্গে বৈঠক চূড়ান্ত হয়, তাহলে জানিয়ে দেওয়া হবে’।

মার্কিন প্রেসিডেন্ট থাকাকালীন মোদির আমন্ত্রণে গুজরাট সফরে এসেছিলেন মোদি। আগামী ৫ নভেম্বর যুক্তরাষ্ট্রে প্রেসিডেন্ট নির্বাচন। তার আগে মোদির সঙ্গে ট্রাম্পের বৈঠক হলে তার প্রভাব পড়তে পারে মার্কিন ভোটারদের উপর, যার একটা বড় অংশ ভারতীয় বংশোদ্ভূত। শেষ পর্যন্ত কি ‘বন্ধু’ ট্রাম্পের সঙ্গে দেখা করবেন মোদি?

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - আন্তর্জাতিক