সোমবার , ২৩ সেপ্টেম্বর ২০২৪ | ৮ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বড় প্রকল্পে বরাদ্দের টাকা যেন শতভাগ সদ্ব্যবহার হয়: সাখাওয়াত

Paris
সেপ্টেম্বর ২৩, ২০২৪ ৬:৩৬ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

নৌপরিবহণ এবং বস্ত্র ও পাট মন্ত্রণালয়ের উপদেষ্টা ব্রিগেডিয়ার জেনারেল (অব.) ড. এম সাখাওয়াত হোসেন বলেছেন, ‘দেশের অর্থনীতির জন্য পায়রা একটি গুরুত্বপূর্ণ বন্দর। আমি চাই, বড় প্রকল্পে বরাদ্দের টাকা যেন শতভাগ সদ্ব্যবহার করা হয়, সেটা নিশ্চিত করতে হবে।’

রোববার বিকালে পটুয়াখালীর পায়রা বন্দর কর্তৃপক্ষের সম্মেলন কক্ষে বন্দর কর্মকর্তাদের সঙ্গে মতবিনিময় সভায় উপদেষ্টা এসব কথা বলেন।

এ সময় উপদেষ্টা সাখাওয়াত আরও বলেন, ‘ছাত্র-জনতার অভ্যুত্থানে এক হাজারের বেশি মানুষ জীবন দিয়েছে। এই গণজাগরণ থেকে পরিবর্তন আনতে হবে, দেশে দুর্নীতি কমাতে হবে। সাধারণ মানুষের দুর্দশা কমাতে হবে।’

মতবিনিময়ের আগে পায়রা বন্দরের চলমান প্রকল্প বাস্তবায়নের অগ্রগতি ও ভবিষ্যৎ পরিকল্পনা তুলে ধরে পায়রা বন্দরে আরও বিনিয়োগের প্রয়োজনীয়তার কথা বলেন পায়রা বন্দর কর্তৃপক্ষের সদস্য কমডোর রাজীব ত্রিপুরা।

সভায় নৌপরিবহণ মন্ত্রণালয়ের সচিব (ভারপ্রাপ্ত) সঞ্জয় কুমার বণিক, চেয়ারম্যান রিয়ার অ্যাডমিরাল আব্দুল্লাহ আল মামুন চৌধুরী, সদস্য পরিমল চন্দ্র বসু (যুগ্ম সচিব), সদস্য ক্যাপ্টেন মোহাম্মদ জাহিদ হোসেন (ট্যাজ), ক্যাপ্টেন মোহাম্মদ জাহিদ, ক্যাপ্টেন এসএম শরিফুর রহমান (প্রকল্প পরিচালক, পাবক)সহ সংশ্লিষ্টরা উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, এখন পর্যন্ত পায়রা বন্দরে মোট রাজস্ব আদায় হয়েছে প্রায় ১৩২৫ কোটি টাকা। পায়রা বন্দর প্রতিষ্ঠিত হলে দেশের অর্থনৈতিক কর্মকাণ্ড গতিশীলতার ফলে দেশের জিডিপির প্রায় ২ শতাংশ বৃদ্ধি পাবে।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - জাতীয়