অ্যানড্রয়েড ফোনে তারবিহীন কন্ট্রোলার দিয়ে গেম লেখা যাবে

নিউজ ডেস্ক

এখন থেকে অ্যানড্রয়েড ফোনে আরো সহজে স্টেডিয়া কন্ট্রোলার ব্যবহার করে গেম খেলা যাবে। নতুন আপডেটে এই সুবিধা যুক্ত করেছে গুগল। গত মঙ্গলবার আপডেটটি উন্মুক্ত করা হয়। গুগল জানিয়েছে, তারবিহীন গেম খেলতে ফোন ও স্টেডিয়া কন্ট্রোলার একই ওয়াই-ফাই নেটওয়ার্কে সেট করতে হবে। এরপর স্ক্রিনে আসা নিয়মাবলি অনুসরণ করতে হবে। সফল হলে গেম খেলার জন্য আর ইউএসবি কেবল ব্যবহারের প্রয়োজন পড়বে না।

গত বছরের নভেম্বরে ক্লাউড গেমিং সেবা স্টেডিয়া ও স্টেডিয়া কন্ট্রোলার উন্মুক্ত করে গুগল। স্টেডিয়া কন্ট্রোলারে আছে ওয়াই-ফাই সুইস, যার মাধ্যমে এক ডিভাইস থেকে আরেক ডিভাইসে গেম খেলা যায়। এতে আরো আছে, এক্সওয়াইএবি অ্যাকশন বাটন, ডুয়াল জয়স্টিকস, ডি প্যাড, শোল্ডার বাটন ও গুগল অ্যাসিস্ট্যান্ট বাটন। চাইলে ক্যাপচার বাটনের সাহায্যে গেম খেলার দৃশ্য ইউটিউবে লাইভ স্ট্রিমও করা যায়। ডিভাইসটির দাম ১৩০ ডলার। ক্লাউড গেমিং সেবা স্টেডিয়ায় সাবস্ক্রাইব করলে প্রতি মাসে খরচ হয় ১০ ডলার। প্রিমিয়াম গেম কিনতে খরচ পড়ে ২০ থেকে ৬০ ডলার। স্টেডিয়া প্ল্যাটফর্মে গেমিংয়ের জন্য কোনো কনসোল বা ডিস্কের প্রয়োজন হয় না।

 

সুত্রঃ কালের কণ্ঠ

শর্টলিংকঃ

প্রিয় পাঠক, স্বভাবতই আপনি নানান ঘটনার সাক্ষী। শেয়ার করুন আমাদের। ঘটনার বিবরণ, ছবি, ভিডিও আমাদের ইমেলে পাঠিয়ে দিন, [email protected] ঠিকানায়। অথবা যুক্ত হতে পারেন @silkcitynews.com আমাদের ফেসবুক পেজে। কোন এলাকা, কোন দিন, কোন সময়ের ঘটনা তা জানাতে ভুলবেন না। আপনার নাম এবং ফোন নম্বর অবশ্যই দেবেন। আপনার পাঠানো খবরটি বিবেচিত হলে তা প্রকাশ করা হবে আমাদের ওয়েবসাইটে।