মঙ্গলবার , ১২ সেপ্টেম্বর ২০২৩ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

অবশেষে ভারত ছাড়লেন ট্রুডো

Paris
সেপ্টেম্বর ১২, ২০২৩ ৬:১১ অপরাহ্ণ

সিল্কসিটি নিউজ ডেস্ক :

বিমানে যান্ত্রিক ত্রুটির কারণে নির্ধারিত সময়ের ৪৮ ঘণ্টারও বেশি সময় পর অবশেষে ভারত ছাড়লেন কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডো। জি-টোয়েন্টি সম্মেলন শেষে রোববার সন্ধ্যায় নির্ধারিত সময়ে নয়াদিল্লি ত্যাগ করার কথা থাকলেও কানাডার এই প্রধানমন্ত্রীকে গত দুদিন ভারতে অব্স্থান করতে হয়। পরে কানাডা থেকে প্রয়োজনীয় যন্ত্র নিয়ে এসে বিমান মেরামতের পর মঙ্গলবার নয়াদিল্লি থেকে কানাডার উদ্দেশ্যে যাত্রা শুরু করেন তিনি।

ভারতের সংবাদমাধ্যম এনডিটিভি বলছে, যান্ত্রিক ত্রুটি দেখা দেওয়ায় রোববার সন্ধ্যায় কানাডার প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোর বিমানটি গ্রাউন্ডেড করা হয়েছিল। ভারত ছাড়ার কিছুক্ষণ আগে বিমানের ত্রুটির কারণে তাকে মধ্যদিল্লির হোটেলে ফিরে যেতে হয়।

সৌভাগ্যবশত জাস্টিন ট্রুডোর জন্য নির্ধারিত প্রথম বিমানের যান্ত্রিক ত্রুটি সারানো হয়েছে এবং এখন তিনি বাড়ির পথে রয়েছেন। ট্রুডোর কার্যালয়ের এক বিবৃতিতে এই তথ্য জানিয়ে বলা হয়েছে, বিমানটির প্রযুক্তিগত সমস্যার সমাধান করা হয়েছে। বিমানটিকে উড্ডয়নের ছাড়পত্র দেওয়া হয়েছে…।’

দিল্লিতে মঙ্গলবার তাকে বিদায় জানিয়েছেন ভারতের কেন্দ্রীয় প্রতিমন্ত্রী রাজীব চন্দ্রশেখর। সামাজিক যোগাযোগমাধ্যম এক্সে দেওয়া এক বার্তায় রাজীব চন্দ্রশেখর বলেছেন, ‘প্রধানমন্ত্রী নরেন্দ্র মোদি এবং ভারত সরকারের আমার সহকর্মীদের পক্ষ থেকে আমি আজ বিমানবন্দরে প্রধানমন্ত্রী জাস্টিন ট্রুডোকে বিদায় জানিয়েছি।’

এক্সে ভারতের এই মন্ত্রী জি-২০ শীর্ষ সম্মেলনে উপস্থিতির জন্য জাস্টিন ট্রুডো ও তার সফরসঙ্গীদের ধন্যবাদ জানান এবং নিরাপদে দেশে পৌঁছানোর প্রত্যাশা করেন।

তবে কানাডার প্রধানমন্ত্রীর বিমানে কী ধরনের যান্ত্রিক ত্রুটি ঘটেছিল তা এখনও স্পষ্ট নয়। সোমবার ট্রুডোর কার্যালয় কেবল বিমানের ‘যান্ত্রিক ত্রুটি রাতারাতি সমাধান করা সম্ভব নয়’ বলে এক বিবৃতিতে জানিয়েছিল।

সর্বশেষ - আন্তর্জাতিক