বৃহস্পতিবার , ১৯ সেপ্টেম্বর ২০২৪ | ২৫শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

২৪ নারীকে নিপীড়ন: সাবেক সিআইএ অফিসারের ৩০ বছরের জেল

Paris
সেপ্টেম্বর ১৯, ২০২৪ ৮:১৯ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

বিভিন্ন দেশে দুই ডজনেরও বেশি নারীকে মাদক সেবন ও যৌন নিপীড়নের দায়ে ৩০ বছরের কারাদণ্ডে দণ্ডিত হয়েছেন সাবেক সিআইএ কর্মকর্তা ব্রায়ান জেফরি রেমন্ড। ৪৮ বছর বয়সি রেমন্ড ২০২৩ সালের নভেম্বরে যৌন নিপীড়ন এবং অন্যান্য অভিযোগে দোষী সাব্যস্ত হয়েছিলেন।

বুধবার (১৮ সেপ্টেম্বর) যুক্তরাষ্ট্রের এক আদালত এই রায় দিয়েছেন।

ডিস্ট্রিক্ট অফ কলম্বিয়ার ইউএস অ্যাটর্নি ম্যাটিউ গ্রেভস জানিয়েছেন, রেমন্ড সরকারি কর্মচারী থাকাকালে সন্দেহভাজন নারীদেরকে তার সরকারি বাসস্থানে প্রলুব্ধ করে মাদকপান করাতেন এবং এর পর তাদের ওপর যৌন নির্যাতন চালাতেন।

বিচার বিভাগের সিনিয়র কর্মকর্তা নিকোল আর্জেন্টিয়েরি বলেছেন, রেমন্ড ১৪ বছর ধরে কয়েক ডজন নারীকে যৌন নির্যাতন করেছেন।

আদালত সূত্রে জানা যায়, রেমন্ডের সর্বশেষ পোস্টিং ছিল মেক্সিকো সিটিতে, যেখানে তিনি একাধিক নারীকে মাদকাসক্ত করে যৌন নির্যাতন করেন।

রেমন্ডের বিরুদ্ধে তথ্যের জন্য ২০২১ সালের অক্টোবরে এফবিআই সেখানকার জনসাধারণের কাছে আবেদন জানায়। তদন্ত শুরু হয় ২০২০ সালের ৩১ মে যখন একজন নগ্ন নারীকে মেক্সিকো সিটিতে তার বাসভবনের বারান্দা থেকে সাহায্যের জন্য চিৎকার করতে দেখা যায়।

রেমন্ডের ইলেকট্রনিক ডিভাইস থেকে উদ্ধার করা হয়েছে শত শত ছবি ও ভিডিও, যাতে অন্তত ২৪ জন অচেতন ও নগ্ন বা আংশিক নগ্ন নারীর ছবি দেখা যায়।

তিনি সেন্ট্রাল ইন্টেলিজেন্স এজেন্সিতে বহু বছর ধরে কাজ করেছেন এবং পেরুসহ বিভিন্ন দেশে বসবাস করতেন। এফবিআই জানিয়েছে যে তিনি স্প্যানিশ ও ম্যান্ডারিন ভাষায় পারদর্শী ছিলেন।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - আন্তর্জাতিক