শনিবার , ১২ ডিসেম্বর ২০২০ | ১৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

২০২২ সালের মধ্যে সবকিছু স্বাভাবিক হতে পারে: বিল গেটস

Paris
ডিসেম্বর ১২, ২০২০ ১০:১০ পূর্বাহ্ণ

করোনায় লণ্ডভণ্ড পুরো বিশ্ব। প্রতিদিনই আক্রান্ত ও মৃতের সংখ্যা বাড়ছে। তবে মাইক্রোসফট প্রতিষ্ঠাতা ও বিশ্বের অন্যতম শীর্ষ ধনী বিল গেটস বলেছেন, করোনা মহামারি ঠেকাতে ২০২১ সালের গ্রীষ্মের মধ্যে বিশ্বের ধনী দেশগুলো অনেকাংশে ভ্যাকসিনের আওতায় চলে আসবে এবং ২০২২ সালের প্রথমার্ধে আমরা আবারো স্বাভাবিক অবস্থায় ফিরে যেতে পারব।

বিল অ্যান্ড মেলিন্ডা গেটস ফাউন্ডেশনেরও কো-চেয়ার বিল গেটস। ফাউন্ডেশনটি সমপ্রতি কোভিড-১৯ প্রতিরোধে ‘জীবন রক্ষাকারী সরঞ্জামাদি নিয়ে গবেষণা, বিকাশ ও সুষ্ঠু বিতরণের সহায়তায়’ ২৫০ মিলিয়ন ডলার দেওয়ার অঙ্গীকার করেছে। এ বিষয়ে শুক্রবার হিন্দুস্তান টাইমসে প্রকাশিত এক সাক্ষাত্কারে বিল গেটস এসব কথা বলেন।

তিনি বলেন, যদিও আমি এখনো মনে করি ভাইরাসটি থেকে যাবে। অনেক লোক সমাগম হয় এমন ইভেন্টগুলো নিয়ে সতর্ক থাকব। তিনি সবাইকে মাস্ক পরার পরামর্শ দেন।

 

সাক্ষাত্কারে বিল গেটস বলেন, আমাদের ভাইরাসটি নির্মূল করতে হবে। অস্ট্রেলিয়া, সিঙ্গাপুর, হংকং বা দক্ষিণ কোরিয়া অনেক ভালো করেছে। তারা সবসময় নতুন করে আক্রান্ত হওয়ার বিষয়টি নিয়ে ভাবছে। তাই তাদের পর্যটন ও অন্যান্য ভ্রমণ সীমিত রাখা হয়েছে। তবে আগামী গ্রীষ্মের মধ্যেই আবার তা শুরু হবে।

 

সূত্রঃ বাংলাদেশ প্রতিদিন

সর্বশেষ - আন্তর্জাতিক