সোমবার , ১৫ আগস্ট ২০১৬ | ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

২০ দিনের ‘দার্জিলিং জীবন’

Paris
আগস্ট ১৫, ২০১৬ ৬:৪৭ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ বিনোদন ডেস্ক:

টানা ২০ দিনের ‘দার্জিলংয়ের জীবন’ কাটিয়ে শনিবার (১৩ আগস্ট) ঢাকায় ফিরেছেন জ্যোতিকা জ্যোতি। বেড়াতে নয়, সেখানে টানা ১৮ দিনই কাজে ডুবে ছিলেন। কাজ মানে শুটিং। রোদে পুড়ে, বৃষ্টিতে ভিজে, জ্বরে ভুগে তিনটি বিশেষ নাটকের কাজ শেষ করেছেন এই ক’দিনে।

তাই তো দেশে ফিরে ক্লান্তির শ্বাস ফেললেন মুগ্ধতা নিয়ে। বললেন, ‘ফিরলাম, ২০ দিন দেশে ছিলাম না। এই প্রথম একটানা এতদিন বাংলাদেশের বাইরে। শেষের দিকে কেমন অস্থির লাগছিল ফেরার জন্য! এই তো পাশের দেশেই, সুখে-আনন্দেও ছিলাম। তবু হাড়ে হাড়ে টের পেলাম জন্মদেশ এক অদ্ভুত বিষয়!
এয়ারপোর্টে পা দেয়ার সঙ্গে সঙ্গেই শরীরজুড়ে কেমন শান্তি বয়ে গেল। অস্থিরতা কাটতে লাগলো। মনে হচ্ছিল মাটির প্রতিটা কণা যেন আমার চেনা, আপন। পরিচিত সব মানুষেরা ছাড়াও এই দেশের মাটি-আকাশ-বাতাসের সঙ্গে আমার নাড়ির কী অদ্ভুত টান!’

দার্জিলিংয়ে অরণ্যে জ্যোতি।
দার্জিলিং জীবনের ২০ দিনে জ্যোতি অভিনয় করেছেন নিমা রহমানের পরিচালনায় দুটি নাটকে। একটি ‘অংশীদার’ অন্যটি ‘কাঞ্চনজঙ্ঘা ভিউপয়েনট’। এই দুটিতে তার সহশিল্পী ছিলেন যথাক্রমে তারিক আনাম খান ও রওনক হাসান। অন্য নাটকটি মেহেদী হাসান সোমেনের পরিচালনায় ‘চতুরঙ্গ’। এতে জ্যোতির সহশিল্পী ছিলেন রওনক হাসান, মৌসুমী হামিদ ও আসিফ।
জ্যোতিকা জ্যোতি বলেন, ‘এটা দারুণ অভিজ্ঞতা। যদিও শেষের দিকে দেশের জন্য খুব অস্থির হয়ে উঠেছি। অসুস্থ হয়ে গিয়েছিলাম। কারণ এত লম্বা সময় দেশ ছেড়ে কোথাও থাকিনি আমি। তবে কাজগুলো করে বেশ মজা পেয়েছি। তিনটি নাটকই ঈদে প্রচার হবে আশা করছি। গল্পগুলো এবং শুটিং ক্যানভাস মিলিয়ে কাজগুলো দেশের দর্শকরা দেখে চোখের আরাম পাবেন!

দার্জিলিং জীবন প্রসঙ্গে জ্যোতি আরও বলেন, ‘খুব সুন্দর, সরল পাহাড়ি জীবন। পাহাড় আমার বরাবরই পছন্দ। খুব ঠাণ্ঢা এই গরমকালেও। আমার জ্বর এসেছে, তাতে কিচ্ছু যায় আসে না। দার্জিলিংয়ের প্রেমে পড়েছি আমি। কাঞ্চনজঙ্ঘা দেখেছি, তার প্রেমেও পড়েছি। বিশাল পাহাড়, এত সবুজ, এত মেঘ গা ছুঁয়ে যায়…বার বার সেখানে যেতে চাই। এত সুন্দর যে শুটিংয়ের কষ্ট গায়েই লাগেনি।’
.

পাহাড়ঘেরা দার্জিলিংয়ে জ্যোতি।সূত্র: বাংলা ট্রিবিউন

সর্বশেষ - বিনোদন