মঙ্গলবার , ৬ সেপ্টেম্বর ২০১৬ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

সেলফি দিয়ে খোলা যাবে ব্যাংক অ্যাকাউন্ট!

Paris
সেপ্টেম্বর ৬, ২০১৬ ১০:২৯ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:
সেলফি নিয়ে বিশ্বব্যাপী কতোই মাতামাতি। একসময় সোজা ও মুখের সর্বোচ্চ পরিমান অংশ থাকা ছবিই সরকারি ও দাপ্তরিক কাজে ব্যবহৃত হতো। তবে সময় পাল্টে গেছে। এখন সেলফির কদরও দেখা মিলছে। এবার সেলফি ব্যবহার করে ব্যাংক অ্যাকাউন্ট খোলার সুযোগ দিবে এইচএসবিসি।

আবেদন প্রক্রিয়াকে সহজ ও দ্রুত করতে একটি অ্যাকাউন্ট খোলার জন্য সেলফি ব্যবহার করে পরিচয় নিশ্চিত করা হবে।

 

এইচএসবিসিতে অ্যাকাউন্ট খুলতে আগ্রহীদের ব্যাংকের নিজস্ব মোবাইল অ্যাপ্লিকেশন ব্যবহার করতে হবে। অ্যান্ড্রয়েড অথবা আইওএস ডিভাইসে এই অ্যাপের মাধ্যমে সেলফি তুলতে হবে। এরপর ব্যাংক কর্তৃপক্ষ আবেদনকারীর পাসপোর্ট বা ড্রাইভিং লাইসেন্সে দেওয়া ছবির সাথে এই সেলফি মেলাবে। আবেদনকারীর ছবি মিলে গেলে তবেই ব্যাংক অ্যাকাউন্ট খোলা যাবে।

 

এইচএসবিসির কমার্শিয়াল ব্যাংকিং বিভাগের হেড অব গ্লোবাল প্রোপোজিশন রিচার্ড ডেভিস বলেন, আবেদনকারীদের পরিচয় নিশ্চিতকরণ প্রক্রিয়া সহজে নতুন এই উদ্যোগ তাদের সময় বাঁচাবে ও দ্রুততার সাথে অ্যাকাউন্ট খুলতে সহায়তা করবে। তবে কেউ চাইলে ব্যাংকের শাখায় এসে ছবি জমা দিয়েও অ্যাকাউন্ট খুলতে পারবে।

 

এই অ্যাপে ফেসিয়াল ট্রাকিং প্রযুক্তি ব্যবহার করা হয়েছে। যখন ব্যবহারকারী সেলফি তুলবে, অ্যাপটি তার মুখের অধিকাংশ মেলাবে। বিশ্বের দেড় শতাধিক দেশের গ্রাহকরা এই সেবা ব্যবহার করতে পারবেন।

সর্বশেষ - বিজ্ঞান ও প্রযুক্তি