শুক্রবার , ২৫ অক্টোবর ২০২৪ | ১০ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

সুশান্তের মৃত্যুর ঘটনায় রিয়া চক্রবর্তীর পক্ষে সুপ্রিম কোর্টের আদেশ

Paris
অক্টোবর ২৫, ২০২৪ ১০:২৩ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

সুশান্ত সিং রাজপুতের মৃত্যুরহস্য মামলায় স্বস্তি পেলেন অভিনেত্রী রিয়া চক্রবর্তী। সুশান্তের মৃত্যুর পর রিয়া ও তার পরিবারের বিরুদ্ধে যে লুকআউট নোটিশ জারি করেছিল ভারতের কেন্দ্রীয় গোয়েন্দা সংস্থা সিবিআই, তা খারিজ করার নির্দেশ দিয়েছিল মুম্বাই হাইকোর্ট। শুক্রবার (২৫ অক্টোবর) সুপ্রিম কোর্টও হাইকোর্টের রায়কেই বহাল রেখেছে। একইসঙ্গে সিবিআইকে শাসিয়েছে ভারতের শীর্ষ আদালত।

২০২০ সালের ১৪ জুন মুম্বাইয়ের বান্দ্রার ফ্ল্যাট থেকে উদ্ধার হয় বলিউড অভিনেতা সুশান্ত সিং রাজপুতের ঝুলন্ত দেহ। প্রাথমিকভাবে আত্মহত্যা মনে করা হলেও, সুশান্তের পরিবার এটিকে খুন বলে দাবি করে।

একসময় সুশান্তের মৃত্যুর ঘটনায় জড়িয়ে যায় প্রেমিকা রিয়া চক্রবর্তী ও তার পরিবার। মাদক মামলাতেও গ্রেফতার করা হয় রিয়াকে। সেই মামলা থেকে রেহাই পেলেও সুশান্তের মৃত্যু নিয়ে তদন্তে ক্লিনচিট পাননি অভিনেত্রী। রিয়া ও তার পরিবারের বিরুদ্ধে লুকআউট নোটিশ জারি ছিল।

চলতি বছরের ফেব্রুয়ারি মাসেই অভিনেত্রী রিয়া চক্রবর্তী ও তার পরিবারের বিরুদ্ধে জারি হওয়া লুকআউট নোটিশ খারিজের নির্দেশ দেয় মুম্বাই হাইকোর্ট। সেই রায়কে চ্যালেঞ্জ করেই সুপ্রিম কোর্টের দ্বারস্থ হয়েছিল কেন্দ্রীয় তদন্তকারী সংস্থা ও মহারাষ্ট্র সরকার। শুক্রবার সুপ্রিম কোর্টে বিচারপতি বিআর গভাই ও বিচারপতি কেভি বিশ্বনাথনের বেঞ্চ সিবিআই, মহারাষ্ট্র সরকার ও ইমিগ্রেশন ব্যুরোর দাখিল করা পিটিশন খারিজ করে দেয়।

এসময় সিবিআইকে ভৎর্সনা করে আদালত বলেন, ‘আপনাদের সতর্ক করছি। এই ধরনের ফালতু পিটিশন দাখিল করছেন, শুধুমাত্র অভিযুক্তদের মধ্যে একজন হাই প্রোফাইল বলে। জরিমানা করে এই পিটিশন খারিজ হবে। দুইজনেরই সমাজে অবস্থান রয়েছে।’

এর আগে মুম্বাই হাইকোর্টও এ বিষয়ে রায়ে বলেছিলেন, শুধুমাত্র এফআইআরে (ফার্স্ট ইনফরমেশন রিপোর্ট) নাম উল্লেখ থাকায় সাড়ে তিন বছর ধরে লুকআউট নোটিশ জারির কারণ হতে পারে না।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - বিনোদন