শুক্রবার , ১৮ অক্টোবর ২০২৪ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

সিনওয়ারকে হত্যার অভিযানের ভিডিও প্রকাশ ইসরাইলের

Paris
অক্টোবর ১৮, ২০২৪ ১০:১০ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

ইসরাইলি বাহিনী জানিয়েছে, গত বুধবার পরিচালিত এক অভিযানে হামাসপ্রধান ইয়াহিয়া সিনওয়ার নিহত হয়েছেন এবং তার মরদেহ শনাক্ত করার প্রক্রিয়া শেষে এ তথ্য নিশ্চিত করা হয়েছে।

বৃহস্পতিবার ইসরাইল প্রতিরক্ষা বাহিনীর (আইডিএফ) মুখপাত্র ড্যানিয়েল হাগারি নিশ্চিত করেছেন যে সিনওয়ার রাফাহের তাল আল-সুলতান এলাকায় নিহত হয়েছেন।

মৃত্যুর আগে সিনওয়ার কোন অবস্থায় ছিলেন, তা নিয়ে ইসরাইলি সামরিক বাহিনী একটি ভিডিও প্রকাশ করেছ। যেখানে সিনওয়ারের শেষ মুহূর্তগুলো দেখানো হয়েছে।

শুক্রবার (১৮ অক্টোবর) এক প্রতিবেদনে এ খবর দিয়েছে মার্কিন সংবাদমাধ্যম সিএনএন।

বৃহস্পতিবার আইডিএফ মুখপাত্র ড্যানিয়েল হাগারি একটি সংবাদ ব্রিফিংয়ে ভিডিওটি দেখিয়েছেন।

সম্পাদিত ভিডিও ক্লিপটিতে দেখা যায়, একটি ড্রোন ধ্বংসপ্রাপ্ত ভবনে যাচ্ছে যেখানে একজন ব্যক্তি চেয়ারে বসে আছেন। যাকে আইডিএফ বলছে ওই ব্যক্তি সিনওয়ার।

ওই ব্যক্তির ছবির চিত্রটির ড্রোন থেকে কিছুটা দূরে ছিল। ভিডিওটিতে ব্যক্তির মুখ অস্পষ্ট এবং তারা একা বসে আছে বলে মনে হচ্ছে।

হাগারি বলেন, সিনওয়ারকে তার হাতে গুলি করা হয়েছে। সম্পাদিত ভিডিওতে সিনওয়ারের হাতের দিকে নির্দেশ করে গুলি করার চিত্র দেখানো হয়েছে।

ইসরাইল বলেছে, একটি ড্রোন ভবনের ধ্বংসস্তূপের মধ্যে সিনওয়ারের মৃতদেহ সনাক্ত করে। ভবনটিতে বুধবার একটি ইসরাইলি ট্যাঙ্ক আঘাত করেছিল। পায়ে হেঁটে সৈন্য পাঠানোর পরই ইসরাইলি সামরিক বাহিনী ওই ব্যক্তিকে হামাসের নেতা হিসেবে চিহ্নিত করে।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - আন্তর্জাতিক