সোমবার , ২১ অক্টোবর ২০২৪ | ৬ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

শেখ হাসিনা পদত্যাগ করেছেন কিনা প্রশ্ন তোলাই অবান্তর: ব্যারিস্টার পার্থ

Paris
অক্টোবর ২১, ২০২৪ ১১:০৬ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

শেখ হাসিনা পদত্যাগ ইস্যুতে বাংলাদেশ জাতীয় পার্টির (বিজেপি) চেয়ারম্যান ব্যারিস্টার আন্দালিব রহমান পার্থ বলেছেন, হাসিনা পদত্যাগ করেছেন কিনা এখন এই প্রশ্নটি তোলাই অবান্তর। পৃথিবীর অনেক দেশে গণঅভুত্থ্যানের পর নতুনভাবে চলা শুরু করেছে। তখন সবকিছু সংবিধানে ম্যাচ করবে না এটাই স্বাভাবিক। তেমনি বাংলাদেশের ক্ষেত্রেও বিদ্যামান সংবিধানে অনেক কিছু ম্যাচ নাও করতে পারে। তবে সেটিকে ম্যাচ করিয়ে নেওয়ার জন্য অন্তর্বর্তী সরকার গঠন করা হয়েছে।

সোমবার সন্ধ্যায় যুগান্তরকে পদত্যাগ ইস্যুতে এক প্রতিক্রিয়ায় এসব কথা বলেন ব্যারিস্টার পার্থ।

সাবেক এই সংসদ সদস্য বলেন, হঠাৎ রাষ্ট্রপতির চমকপ্রদ কথায় উপদেষ্টারা কেন এতো গুরুত্ব দিচ্ছে বিষয়টি আমার বোধগম্য নয়। ব্যক্তি ধোঁয়াশা সৃষ্টি করতে পারে; কিন্তু রাষ্ট্র ধোঁয়াশা সৃষ্টি করতে পারে না। পৃথিবীতে অনেক মানুষ মারা গেছে যাদের ডেথ সার্টিফিকেট নেই; তাহলে কি তারা মারা যাননি? ছাত্র আন্দোলনের গণঅভুত্থ্যানে ক্ষমতা থেকে পালিয়ে গেছেন। রাষ্ট্রপরিচালনার জন্য কাউকে তো দায়িত্ব নিতে হবে। এটি তো স্বাভাবিক বিষয়। সুপ্রিম কোর্টের মতামতের ভিত্তিতে অন্তর্বর্তী সরকার গঠন করা হয়েছে। সেখানে আবার পদত্যাগ করল কি, করল না এমন প্রশ্ন উঠাই অবান্তর।

ব্যারিস্টার পার্থ আরও যোগ করেন, সেসময় সংবিধানে তো অন্তর্বর্তী সরকার বিষয়টি ছিল না এ বিষয়ে তো সুপ্রিম কোর্ট মতামত চেয়েছিল রাষ্ট্রপতি। কারও জন্য তো রাষ্ট্র আটকে থাকবে না। উনি (শেখ হাসিনা) পালিয়ে গেছেন মানে রাষ্ট্র আটকে থাকবে? রাষ্ট্র তার নিজস্ব গতিতে চলবে।

গত ৫ আগস্ট শেখ হাসিনার দেশ ছেড়ে ভারতে পালিয়ে যাওয়ার পর জাতির উদ্দেশে দেওয়া ভাষণে রাষ্ট্রপতি বলেন, ‘প্রিয় দেশবাসী আসসালামু আলাইকুম, আপনারা জানেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা রাষ্ট্রপতির কাছে পদত্যাগপত্র জমা দিয়েছেন এবং আমি তা গ্রহণ করেছি।’

তবে সম্প্রতি দৈনিক মানবজমিন পত্রিকাকে দেওয়া এক সাক্ষাৎকারে রাষ্ট্রপতি বলেছেন, সাবেক প্রধানমন্ত্রী শেখ হাসিনার পদত্যাগের কোনো দালিলিক প্রমাণ বা নথিপত্র তার কাছে নেই।

রাষ্ট্রপতি মোহাম্মদ সাহাবুদ্দিন বলেছেন, তিনি শুনেছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা পদত্যাগ করেছেন, কিন্তু তার কাছে এ সংক্রান্ত কোনো দালিলিক প্রমাণ বা নথিপত্র নেই।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - রাজনীতি