মঙ্গলবার , ১০ নভেম্বর ২০২০ | ১৩ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

শপথ না নিতেই করোনা টাস্কফোর্স গঠন করলেন বাইডেন

Paris
নভেম্বর ১০, ২০২০ ৫:৫৭ অপরাহ্ণ

মার্কিন প্রেসিডেন্ট হিসেবে এখনও শপথ নেননি জো বাইডেন।  এরই মধ্যে করোনাভাইরাস মোকাবেলায় এগিয়ে এসেছেন। কোভিড-১৯ থেকে দেশবাসীকে রক্ষায় বিশেষ টাস্কফোর্স গঠন করেছেন।

সোমবারই বৈশ্বিক এই মহামারী রুখতে ১৩ সদস্যের বিশেষ টাস্কফোর্স গঠন করেন জো বাইডেন। যার শীর্ষে রয়েছেন তিনজন গুরুত্বপূর্ণ ব্যক্তি। আপাতত দুই মাসের জন্য তৈরি হয়েছে এই টাস্কফোর্স। ২০ জানুয়ারি জো বাইডেন প্রেসিডেন্ট হিসেবে শপথ নেয়ার পর টাস্কফোর্সটি স্থায়িত্ব পাবে।

সোমবার বাইডেন জানিয়েছেন, করোনা মোকাবেলায় সব রকম ব্যবস্থা নেবে নতুন সরকার। এদিন করোনাভাইরাস মোকাবেলায় বৈঠকও করেছিলেন বাইডেন ও কমলা হ্যারিস। দেশের গুরুত্বপূর্ণ বিজ্ঞানী এবং চিকিৎসকদের ওই বৈঠকে রাখা হয়।

সভায় সবার সম্মতিতে ১৩ জনের টাস্কফোর্স গঠন করা হয়। টাস্কফোর্সের শীর্ষে রাখা হয়েছে তিনজনকে। সাবেক ফুড অ্যান্ড ড্রাগ কমিশনার ডেভিড কেসলার, সাবেক সার্জেন জেনারেল বিবেক মূর্তি এবং অধ্যাপক মার্সেলা নুনেজ স্মিথকে। করোনা মোকাবেলায় সবরকম ব্যবস্থা করবে এই কমিটি। এই টাস্কফোর্সে রাখা হয়েছে ট্রাম্প প্রশাসন থেকে বরখাস্ত হওয়া রিক ব্রাইটসকেও।

দেশবাসীর কাছে মাস্ক পরার আবেদন জানিয়েছেন বাইডেন। বলেছেন,রিপাবলিকান বা ডেমোক্র্যাট নয়, মাস্ক পরতে হবে সব আমেরিকানকে। মাস্কের সঙ্গে রাজনীতিকে মেলালে হবে না। নিজের স্বার্থে, প্রতিবেশীর স্বার্থে সবার মাস্ক পরা উচিত।

 

সূত্রঃ যুগান্তর

সর্বশেষ - আন্তর্জাতিক