সোমবার , ১৯ সেপ্টেম্বর ২০১৬ | ৬ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রুয়েটে অ্যাডভান্স আইসিটি কোর্স চালু করা হবে

Paris
সেপ্টেম্বর ১৯, ২০১৬ ৫:৫০ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:
রাজশাহী প্রকৌশল ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ে (রুয়েট) কর্মরত শিক্ষক এবং কর্মকর্তা-কর্মচারীদের আইসিটি বিষয়ক কর্মাদক্ষতা বাড়াতে অ্যাডভান্স লেভেলের আইসিটি কোর্স চালু করা হবে।
সোমবার (১৯ সেপ্টেম্বর) দুপুরে রুয়েটে কর্মরত কর্মকর্তা-কর্মচারীদের আইটি বিষয়ক কর্মদক্ষতা বাড়ানোর লক্ষ্যে আয়োজিত চতুর্থ ও পঞ্চম ব্যাচের প্রশিক্ষণ কোর্সের সমাপনী ও সনদপত্র বিতরণ অনুষ্ঠানে ভাইস চ্যান্সেলর প্রফেসর ড. মোহাম্মদ রফিকুল আলম বেগ এ কথা জানান।
তিনি বলেন, রুয়েট বিগত কয়েক বছর যাবত সিসকো নেটওয়ার্কিং একাডেমির উদ্যোগে আয়োজিত কম্পিউটার নেটওয়ার্কিং প্রশিক্ষণ পরিচালনা করছে। যার মাধ্যমে বাংলাদেশে কম্পিউটার নেটওয়ার্কিংয়ে সহ¯্রাধিক দক্ষ পেশাজীবি তৈরী হয়েছে। এবার রাজশাহী অঞ্চলের শিক্ষার্থীদের আইসিটি বিষয়ে দক্ষ জনবল তৈরী করার লক্ষ্যে রুয়েটের পক্ষ থেকে অ্যাডভান্স লেভেলের কোর্স আয়োজন করা হবে।
রুয়েট কেন্দ্রীয় কনফারেন্স রুমে আয়োজিত এই অনুষ্ঠানে সভাপতিত্ব করেন পরিচালক (পরিকল্পনা ও উন্নয়ন) প্রফেসর ড. মোঃ আব্দুল আলীম। বিশেষ অতিথির বক্তব্য রাখেন ভারপ্রাপ্ত রেজিস্ট্রার প্রফেসর ড. মোশাররাফ হোসেন, ইন্সটিটিউট অব ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজির পরিচালক প্রফেসর ড. শহীদ উজ জামান ও কেন্দ্রীয় কম্পিউটার সেন্টারের ইনর্চাজ ড. বশির আহমেদ।
চতুর্থ ও পঞ্চম ব্যাচের এই প্রশিক্ষণ কোর্সে রুয়েটের বিভিন্ন বিভাগ ও সেকশনে কর্মরত ৩২ জন কর্মকর্তা ও কর্মচারি অংশগ্রহণ করেন। কোর্স কো-অর্ডিনেটর হিসেবে দায়িত্ব পালন করেন ড. বশির আহমেদ।
প্রশিক্ষণ কোর্স পরিচালনার দায়িত্বে ছিলেন সিনিয়র সিস্টেম অ্যানালিস্ট বিমলেন্দু সেখর সরকার, সিস্টেম অ্যানালিস্ট সৈয়দ মোস্তফা কামাল এবং অ্যাসিসট্যান্ট প্রোগ্রামার এমদাদুল হক।
স/আর

সর্বশেষ - শিক্ষা