বুধবার , ২ আগস্ট ২০১৭ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রাজশাহীতে র‌্যাবের অভিযানে অস্ত্র ও বোমা উদ্ধার: দুইজনের বিরুদ্ধে মামলা

Paris
আগস্ট ২, ২০১৭ ৮:৪৫ অপরাহ্ণ

রাবি প্রতিনিধি:
রাজশাহীতে র‌্যাবের অভিযানে অস্ত্রসহ আটক দুইজনের বিরুদ্ধে নগরীর মতিহার ও বোয়ালিয়া মডেল থানায় বিস্ফোরক দ্রব্য আইন ও অস্ত্র আইনে পৃথক দু’টি মামলা দায়ের করা হয়েছে। বুধবার দুপুরে নগরীর দুই থানায় র‌্যাবের রিপোর্টের ভিত্তিতে পুলিশ বাদী হয়ে মামলা দু’টি দায়ের করে।

মামলার আসামিরা হলেন,রাজশাহী বিশ্ববিদ্যালয়ের স্টুয়ার্ড শাখার কর্মচারী ও মহনগরীর ৩০ নং ওয়ার্ড আওয়ামী লীগ কর্মী আবু রাজ তুহিন ওরফে সাধু (২৮) এবং তার সহযোগী সৈয়দ রিফাত রেজা ওরফে রিজু (৩০)। তাদেরকে মামলায় গ্রেফতার দেখিয়ে বোয়ালিয়া মডেল থানা রাখা হয়েছে।

র‌্যাব-৫ এর অধিনায়ক লে. কর্নেল মাহবুবুর রহমান জানান, সাধু ও রিজুকে অস্ত্রসহ বোয়ালিয়া থানার অধীনস্ত ভদ্রা মোড় থেকে আটক করা হয়। এজন্য বোয়ালিয়া থানায় তাদেরকে হস্তান্তর এবং সেখানে অস্ত্র মামলা দায়ের করা হয়েছে। অপরদিকে আটকের পর তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে মতিহার থানার অন্তর্গত বুধপাড়া এলাকায় সাধুর বাড়িতে অভিযান চালিয়ে বোমা ও বোমা তৈরির সরঞ্জাম উদ্ধার করা হয়। তাই অবিস্ফোরিত বোমা ও সরঞ্জামাদি মতিহার থানায় হস্তান্তর করে সেখানে বিস্ফোরক দ্রব্য আইনে মামলা দায়ের করা হয়েছে।

মামলা দায়েরের সত্যতা নিশ্চিত করেছেন নগরীর বোয়ালিয়া মডেল থানা ও মতিহার থানার দুই ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি)। বোয়ালিয়া থানার ওসি আমান উল্লাহ বলেন, ‘বুধবার দুপুরে অস্ত্র আইনে মামলা হয়েছে। আসামিরা থানায় পুলিশ হেফাজতে আছে এবং জিজ্ঞাসাবাদ চলছে। তাদের বিরুদ্ধে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।’

অপরদিকে মতিহার থানার ওসি মেহেদী হাসান সিল্কসিটি নিউজকে বলেন, ‘বিস্ফোরক দ্রব্য আইনে দুপুরে থানায় মামলা হয়েছে। তবে আসামিরা বোয়ালিয়া থানার অন্তর্গত এলাকা থেকে গ্রেফতার হওয়ায়, তাদেরকে ওই থানায় সোপর্দ করা হয়েছে।’

জানা যায়, গত মঙ্গলবার সন্ধ্যায় গোপন সংবাদের ভিত্তিতে তাদেরকে নগরীর ভদ্রা মোড় এলাকা থেকে অস্ত্রসহ আটক করে র‌্যাব-৫ এর একটি টিম। সেসময় তাদের কাছ থেকে একটি বিদেশি পিস্তল, একটি বিদেশি রিভলবার, দু’টি ম্যাগজিন ও তিন রাউন্ড গুলি উদ্ধার করা হয়। পরে তাদের দেওয়া তথ্যের ভিত্তিতে নগরীর নতুন বুধপাড়া এলাকায় অবস্থিত আবু রাজ তুহিন ওরফে সাধুর বাড়িতে অভিযান চালিয়ে তিনটি অবিস্ফোরিত বোমা উদ্ধরা করা হয়। এ সময় বোমা তৈরির বিভিন্ন সরঞ্জামও উদ্ধার করে র‌্যাব সদস্যরা।

খোঁজ নিয়ে জানা গেছে, রাবি কর্মচারী আবু রাজ তুহিন ওরফে সাধু স্থানীয় আওয়ামী লীগের রাজনীতিতে জড়িত। আওয়ামী লীগের নাম ভাঙিয়ে তিনি নগরীর বুধপাড়া ও মেহেরচণ্ডি এলাকায় দীর্ঘদিন ধরে ছিনতাই, চাঁদাবাজিসহ নানা অপকর্ম করে বেড়ান বলে স্থানীয়রা অভিযোগ করেন। কিন্তু স্থানীয় আওয়ামী লীগ নেতাদের ছত্রছায়ায় থাকায় তার বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণে বরাবরই গড়িমসি করে আসছিল পুলিশ।

স/শ

সর্বশেষ - রাজশাহীর খবর