রাজশাহীতে বাবার বিরুদ্ধে মেয়ের সংবাদ সম্মেলন

নিজস্ব প্রতবিদেক:
রাজশাহী মহানগরীতে বাবা, ভাইয়ের বিরুদ্ধে প্রাণনাশের হুমকির অভিযোগ তুলে সংবাদ সম্মেলন করেছেন এক মেয়ে। মঙ্গলবার দুপুরে নগরীর চক বেলঘরিয়া এলাকার নজরুল ইসলামের মেয়ে নুসরাত জাহান তিসা মায়ের বাড়ি ধরমপুরে এ সংবাদ সম্মেলন করেন।
সংবাদ সম্মেলনে লিখিত বক্তব্যে তিসা বলেন, গত প্রায় দেড়মাস আগে তিনি ভালোবেসে বিয়ে করেন কাটাখালী এলাকার আনোয়ারুল ইসলামের ছেলে হাসিবুল ইসলাম হাসিবকে। কিন্তু ভালবাসার বিয়ে বাবা, ভাই মেনে নিতে পারেনি। যার কারণে বাবা নজরুল ইসলাম, ভাই মোল্লা নাসির উদ্দিন রাজু, নাহিদুল ইসলাম সাজু ও ছোট চাচা নাজমুল ইসলাম নাজুসহ বেশ কিছু আত্মীয়স্বজন আমার স্বামী ও তার পরিবারের লোকজনদের প্রাণনাশের হুমকি দিচ্ছে। আবার মিথ্যে হয়রানিমূলক মামলা দিয়ে ফাঁসানোর ভয়ভীতি দেখানো হচ্ছে।

তিনি বলেন, বিয়ের পর স্বামী-স্ত্রী হিসেবে ঘর সংসার চলাকালে গত ২৫ অক্টোবর আমাকে জোর করে স্বামীর বাড়ি থেকে বাবা ও আমার দুই ভাইসহ বেশ কিছু লোকজন মারধর করে তুলে নিয়ে আসে। সাথে আমার শ^শুর বাড়ি ভাংচুর করে এবং আমার সাথে স্বামীর বাড়ির যোগাযোগ বন্ধ দেয়। পরে আমাকে শারিরীক ও মানসিক নির্যাতন করে। গত ১৩ নভেম্বর আমার স্বামী আমাকে নিতে আসলে বাবা এবং আমার দুই ভাই তাকে মারধর করে তাড়িয়ে দেন। গত ১৪ নভেম্বর দুপুরে আমার মুখে হারপিক ঢেলে দিয়ে হত্যার চেষ্টা করে। এরপর আমি রাজশাহী মেডিকেল কলেজ হাসপাতালে ভর্তি হই। বিষয়টি নিয়ে আমার শ^শুর কাটাখালি থানায় অভিযোগ দিতে গেলে অভিযোগ নেয়া হয়নি। পরে তিনি আদালতে একটি মামলা দায়ের করেন। একই সাথে মহানগর পুলিশ কমিশনার বরাবর একটি অভিযোগ দেন।

তিসার মা রুনা বেগম অভিযোগ করে বলেন, তিসা যখন ৭ বছরের সন্তান তখন আমাকে তালাক দেন নজরুল ইসলাম। ওরা সবাই হত্যা মামলার আসামী। আমার মেয়ে এবং জামাইসহ আমাদের পরিবারের উপর মিথ্যা হয়রানিমূলক মামলা বা হত্যার চেষ্টা করছে। আমার সাথে যে ঘটনা ঘটিয়েছিল আমি চাই না যে আমার মেয়ের সাথে তা ঘটুক। তিসার স্বামী হাসিবুল ইসলাম হাসিব জানান, আমি খুব ভয়ে পলাতক আছি। কারণ ওরা আমাকে মারার জন্য খুঁজে বেড়াচ্ছে। আমার পরিবারকে বিভিন্নভাবে প্রাণনাশের হুমকি এবং মিথ্যে হয়রানিমূলক মামলা দিয়ে ফাঁসানো হবে বলে তারা ভয়ভীতি দেখাচ্ছে।