বৃহস্পতিবার , ১৭ অক্টোবর ২০২৪ | ১লা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রাজশাহীতে ’’চিলড্রেন নো বেটার’’ প্রকল্প অবহিতকরণ সভা অনুষ্ঠিত

Paris
অক্টোবর ১৭, ২০২৪ ৬:৩৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে ‘‘চিলড্রেন নো বেটার’’ প্রকল্পের প্রকল্প অবহিতকরণ সভা অনুষ্ঠিত হয়েছে। গতকাল বৃহস্পতিবার সকাল ১১টায় রাজশাহী জেলা প্রশাসকের সম্মেলেন কক্ষে সভাটি অনুষ্ঠিত হয়।অ্যাকপেট ইন্টারন্যাশনালের সহায়তায় উন্নয়ন সংস্থা এ্যাসোসিয়েশন ফর কম্যুনিটি ডেভেলপমেন্ট-এসিডির আয়োজনে ‘‘চিলড্রেন নো বেটার- মেকিং চাইল্ড পার্টিসিপেশন দ্য কি টু ইমপ্রুভিং ইফেকটভনেস অব অ্যাকশন এগেইনস্ট সেক্সুয়াল এক্সপ্লয়টেশন অব চিলড্রেন’’ প্রকল্পের প্রকল্প অবহিতকরণ সভায় প্রধান অতিথি ছিলেন রাজশাহীর ভারপ্রাপ্ত জেলা প্রশাসক সরকার অসীম কুমার।

প্রধান অতিথির বক্তব্যে তিনি বলেন, ‘আজকের শিশু আগামী দিনের ভবিষ্যৎ। তাদের নিয়ে এসিডির এই উদ্যোগ খুবই প্রসংশনীয়। তাই এই প্রকল্প বাস্তবায়নের ক্ষেত্রে জেলা পরিষদের পক্ষ থেকে সকল প্রকার সহযোগিতা প্রদান করা হবে। কেননা, এই প্রকল্পের মাধ্যমে যে ফলাফল  আসবে তা অন্য শিশুরাও পাবে এবং অন্যান্য শিশুদেরও যৌন শোষণ সম্পর্কে সচেতন করবে এবং শিশুদের সুরক্ষার জন্য সকল শিশুদের নিয়ে সম্মিলিতভাবে কাজ করতে পারবে।’

সভায় সভাপতিত্ব করেন এসিডির প্রোগ্রাম ডিরেক্টর সুবরিনা সারমিন। তিনি স্বাগত বক্তব্যের পর পাওয়ার পয়েন্ট প্রেজেন্টেশনের মাধ্যমে এসিডির কার্যক্রম সম্পর্কে  তুলে ধরেন। এছাড়া এডিসির প্রকল্প সম্বয়ক মো: আলী আহমেদ প্রকল্পের লক্ষ্য, উদ্দেশ্য এবং কার্যক্রম সমূহ  বিস্তারিত আলোচনা করেন। উন্মুক্ত আলোচনায় প্রকল্পের কার্যক্রম বাস্তবায়নে সবার সহযোগীতার আশা ব্যাক্ত করেন এবং তাদের সুপারিশ প্রদানের আহব্বান জানান তিনি।

এডিসির প্রকল্প সম্বয়ক মো. আলী আহমেদের সঞ্চালনায় সভায় অতিথি হিসেবে উপস্থিত ছিলেন অতিরিক্ত জেলা প্রশাসক জনাব টুকটুক তালুকদার, জেলা সহকারী কমিশনারবৃন্দ, সমাজসেবা ও যুব উন্নয়ন অধিদপ্তরের উপ-পরিচালকবৃন্দ, বিভিন্ন সরকারী কার্যালয়ের প্রতিনিধিগণ, স্থানীয় থানার প্রতিনিধিবৃন্দ। এছাড়া এসময় নগরীর বিভিন্ন বেসরকারী অংশীজন, শিক্ষক, ধর্মীয় নেতা, স্থানীয় নেতা, সাংবাদিক, শিশু ও অভিভাবক প্রতিনিধি উপস্থিত ছিলেন।

সর্বশেষ - রাজশাহীর খবর