বৃহস্পতিবার , ৩১ আগস্ট ২০১৭ | ১৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রাজশাহীতে ঘরমুখো মানুষের ঢল

Paris
আগস্ট ৩১, ২০১৭ ১:০৮ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক: আর একদিন পরেই ঈদুল আজহা। স্বজনদের সঙ্গে ঈদ করতে কর্মস্থল থেকে মানুষ ছুটছে গ্রামে। পথে পথে আজ মানুষের ঢল নেমেছে। তবে এবার ঈদে বাসযাত্রীর থেকে রেল পথে যাত্রী বেশি। বৃহস্পতিবার সকালে রাজশাহী স্টেশনে ঘরমুখো মানুষের ঢল নামে।

অন্যদিকে সকালে কমলাপুর ছেড়ে আসা ট্রেনে মানুষের উপস্থিতি বেশ লক্ষ্য করা গেছে। ট্রেনগুলোর ছাদেও তিল ধারণের ঠাঁই নেই।

ঢাকা থেকে ছেড়ে আসা ট্রেনের যাত্রী আবদুর রাজ্জাক সিল্কসিটিনিউজকে বলেন, ভেতরে জায়গা নাই। তাই ট্রেনের ছাদে করে চলে আসলাম। একটু কষ্ট হয়েছে। তাকে সমস্য নাই। প্রিয়জনদের সঙ্গে ঈদের আনন্দকরাটাই অনেক বড় বিষয়।

ট্রেনের ছাড়ে রাজশােহীতে এসেছেন লাইলা খাতুন তিনি সিল্কসিটিনিউজকে বলেন, জীবনের প্রথম এতো বড় অভিজ্ঞতা হলো। আমরা সবাই ভাই-বোনের মত এসেছি। রাস্তায় কোন ধরনের সমস্য হয়নি। তবে ট্রেন আর একটা বাড়ানো দরকার।

বুধবার রাত মতো বৃহস্পতিবার সকালে কমলাপুর রেলস্টেশন থেকে ট্রেন ছাড়তে বিলম্ব হয়েছে। তাই সকালের রাজশাহীগামী ধুমকেতু এক্সপ্রেস নির্ধারিত সময়ের পরে ছেড়ে যায়। তাই রাজশাহীতে পৌছাতে নির্ধারিত সময়ে চেয়ে বেশি সময় লাগে এমনটি বলছিলেন ট্রেনে যাত্রীরা।

রাজশাহী রেলওয়ের স্টেশন সুপারিটেন্ডেন্ট জিয়াল হক সিল্কসিটিনিউজকে  বলেন, অন্যদিনের তুলনায় আজ স্টেশনে যাত্রীদের উপচে পড়া ভিড়।

উল্লেখ্য, রাজশাহী রেল স্টেশন সূত্র মতে, ঈদ ফেরত যাত্রীদের জন্য অগ্রিম টিকিট রাজশাহী স্টেশন থেকে বিশেষ ব্যবস্থাপনায় সকাল ৮টা থেকে বিক্রি শুরু হয়। সেখানে আজ পাওয়া যাচ্ছে ৩ সেপ্টেম্বরের টিকিট। ক্রমান্বয়ে ২৬, ২৭, ২৮ ও ২৯ আগস্ট পাওয়া যাবে ৪, ৫, ৬ ও ৭ সেপ্টেম্বরের ফিরতি টিকিট।

 

স/আ

সর্বশেষ - রাজশাহীর খবর