রবিবার , ২২ সেপ্টেম্বর ২০২৪ | ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

রক্ষীর বেতন দিতে না পেরে নিজের বাড়ি নিলামে তোলেন অমিতাভ, অতঃপর…

Paris
সেপ্টেম্বর ২২, ২০২৪ ১:৩৭ অপরাহ্ণ

বিনোদন ডেস্ক:
বলিউড শাহেনশা অমিতাভ বচ্চন। বর্তমানে এক অঢেল সম্পত্তির মালিক তিনি। ইন্ডাস্ট্রিতে এখনও অনেক তাবড় তারকারা আছেন যারা সম্পত্তির পাল্লায় অমিতাভকে ছুঁতে পারেনি। অথচ এই অমিতাভকে নাকি একদিন পয়সার অভাবে তার নিজের বাড়ি নিলামে তুলতে হয়েছিল! তাও আবার ছোট্ট একটি কারণে।

একটা সময় হাতে খুব বেশি টাকা পয়সা ছিল না অমিতাভের। নিরাপত্তারক্ষীকে পর্যন্ত বেতন দিতে পারতেন না। পরিস্থিতি এমনই যে নিজের জুহুর বাংলো পর্যন্ত নিলামে তোলেন। সে সময় বিষয়টি নিয়ে নাকি পুরো বলিউড হাসাহাসি করেছিল।

সম্প্রতি এক সাক্ষাৎকারে এমনই তথ্য জানান দক্ষিণী সিনেমার সম্রাট রজনীকান্ত। তার দাবি, সকলেই ভেবেছিল তখন যে অমিতাভ মুখ খুবড়ে পড়বেন। কিন্তু, না। তিন বছরের মধ্যেই ঘুরে দাঁড়িয়েছিলেন নিজের অদম্য জেদ নিয়ে।

অমিতাভের প্রতি তার শ্রদ্ধার কথা জানিয়ে রজনীকান্ত বলেন, ‘একটি ছবি প্রযোজনা করতে যেয়ে বড় ক্ষতির সম্মুখীন হয়েছিলেন অমিতাভ। নিরাপত্তারক্ষীকে বেতন দেওয়ার মতো ক্ষমতাও ছিল না। নিলাম হয়ে যায় তার জুহুর বাংলো। সকলে যখন ভাবছেন সব শেষ, ঠিক তখনই তিন বছরের মধ্যে ঘুরে দাঁড়ালেন অমিতাভ। কেবিসি-র দৌলতে তিনি ফিরে পেলেন অর্থ-প্রতিপত্তি। তিনটি বাড়ি কিনলেন। জুহুতে যেখানে বাড়ি বিক্রি হয়ে গিয়েছিল, সেই রাস্তায়ই ফের বাড়ি করলেন।’

রজনীকান্ত মনে করে অমিতাভ একটি অনুপ্রেরণা। ৮২ বছর বয়সেও তিনি ১০ ঘণ্টা কাজ করতে পারেন। পাশাপাশি তার জীবনের লড়াইও যে কোনও মানুষকে অনুপ্রেরণা জোগাতে পারে।

শীঘ্রই মুক্তি পেতে যাচ্ছে ‘ভেট্টাইয়ান’। রজনীকান্তের পাশে এ ছবিতে দেখা যাবে অমিতাভকেও। তিন দশক পর একই ছবিতে কাজ করতে চলেছেন ভারতীয় চলচ্চিত্র জগতের দুই মহীরূহ। এটি রজনীকান্তের ১৭০তম ছবি। এর আগে দুই মহাতারকাকে একসঙ্গে দেখা যায় ‘হম’ ছবিতে। সেটা ১৯৯১ সালের কথা। তার আগে ‘অন্ধা কানুন’ এবং ‘গ্রেফতার’ ছবিতে জুটি বাঁধেন তারা।

‘ভেট্টাইয়ান’ ছবিতে অমিতাভ, রজনীকান্তর পাশাপাশি অভিনয় করছেন, রীতিকা সিংহ, দুশারা বিজয়ন, রানু দাগ্গুবতী, মঞ্জু ওয়ারিয়র প্রমুখ। আগামী ১০ অক্টোবর মুক্তি পাবে এই ছবি।

 

সর্বশেষ - বিনোদন