বৃহস্পতিবার , ১২ সেপ্টেম্বর ২০২৪ | ২৭শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

‘যৌন হেনস্থা হলে বিয়ে করবে কে?’ নারীর অবস্থান নিয়ে মুখ খুললেন আলিয়া

Paris
সেপ্টেম্বর ১২, ২০২৪ ৮:৫৭ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

মালয়ালম ছবির জগতে যৌন হেনস্থার ঘটনা নিয়ে কিছু দিন আগেই একটি রিপোর্ট পেশ করেছে হেমা কমিশন। তার পর থেকেই বিনোদন জগতে যৌন হেনস্থার ঘটনা নিয়ে মুখ খুলছেন অনেকে। সমাজে নারীর অবস্থানও আলোচনায় উঠে আসছে। সম্প্রতি এক সাক্ষাৎকারে এই বিষয়ে কথা বললেন আলিয়া ভট্ট।

আলিয়া সেই সাক্ষাৎকারে দাবি করেন, নির্যাতিতাকেই দোষ দেওয়া হওয়া হয় অধিকাংশ ক্ষেত্রে। যৌন হেনস্থার শিকার হলে নির্যাতিতার ভবিষ্যৎ অনিশ্চিত হয়ে পড়ে। আলিয়া বলেন, “আমাদের সংস্কৃতি এমন, যৌন হেনস্থা হলে নির্যাতিতাকেই দোষারোপ করা হয়। পরিবারও নির্যাতিতার দিকে আঙুল তুলতে থাকে। নির্যাতিতারও নিজের মনে প্রশ্ন ওঠে, ‘কে আমাকে বিয়ে করবে? এ বার আমার কী হবে? লোকে আমাকে নিয়ে কী ভাবছে?’ এই পুরো বিষয়টাই ভুল।”

অভিনেত্রীর দাবি, এই জন্য সত্য প্রকাশ্যে আনতে ইতস্তত বোধ করেন নির্যাতিতারা। তাঁর কথায়, “নির্যাতিতারা এই জন্য কাউকে কিছু বলতে পারেন না। এমনকি নিজের বাবা-মার থেকেও হেনস্থার কথা লুকিয়ে রাখেন। তাই সবটা বলার জন্য সত্যিই অনেকটা সাহসের প্রয়োজন পড়ে। অবশ্যই প্রত্যেকের নির্দ্বিধায় সত্য প্রকাশ্যে আনা উচিত।

উল্লেখ্য, আলিয়া এই মুহূর্তে তাঁর আসন্ন ছবি ‘জিগরা’র প্রচার নিয়ে ব্যস্ত। এই ছবিতে তাঁকে একেবারে অন্য রূপে দেখা যাবে। ছবিতে তাঁর ভাইয়ের চরিত্রে অভিনয় করেছেন বেদাঙ্গ রায়না। অভিনেত্রীকে শেষ দেখা গিয়েছে ‘রকি অউর রানি কি প্রেম কাহানি’ ও হলিউডের ছবি ‘হার্ট অফ স্টোন’-এ। সূত্র: আনন্দবাজার

সর্বশেষ - বিনোদন