সোমবার , ২৩ সেপ্টেম্বর ২০২৪ | ১৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

যে কারণে সামাজিক যোগাযোগমাধ্যমে নেই সারিকা

Paris
সেপ্টেম্বর ২৩, ২০২৪ ৭:১১ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

ছোটপর্দার জনপ্রিয় অভিনেত্রী সারিকা সাবরিন সবসময় নিজেকে আড়াল করে রাখার চেষ্টা করেন। কারণ নিজেকে ভালো রাখতে চান তিনি। এমনকি দীর্ঘ সাত বছর হলো সোশ্যাল মিডিয়া ব্যবহার করেন না তিনি। অভিনয়ও করেন নিজের পছন্দেই। তাই পর্দায় তাকে হরহামেশা দেখা পাওয়াও যায় না।

সম্প্রতি রায়হান রাফীর পরিচালনায় ‘মায়া’র টিজার প্রকাশিত হয়েছে। আগামী ৩০ সেপ্টেম্বর মুক্তি পাচ্ছে তার অভিনীত ওয়েব ছবি ‘মায়া’। এ নিয়ে একটি গণমাধ্যমে সাক্ষাৎকারে নানান প্রসঙ্গে কথা বলেছেন অভিনেত্রী।

মায়ার টিজার প্রকাশিত হয়েছে, কেমন প্রতিক্রিয়া পাচ্ছেন— এমন প্রশ্নে সারিকা বলেন, আমার তো কোনো সোশ্যাল মিডিয়ায় অ্যাকাউন্ট নেই। তাই সেভাবে দেখতে পাচ্ছি না, কেমন রেসপন্স আসছে। কয়েকজন ফোন করে জানিয়েছেন, ভালো লেগেছে। রাফী ও তার পুরো টিম, আমি, ইমন— সবাই অনেক পরিশ্রম করেছি ছবিটার জন্য।

শুনতে অবিশ্বাস্য হলেও সত্যি, সামাজিক যোগাযোগমাধ্যম ব্যবহার করেন না সারিকা। কিন্তু কেন? এর উত্তরে এ অভিনেত্রী বলেন, এর পেছনে স্পেসিফিক কোনো কারণ নেই। সাত বছর হলো ফেসবুক, ইনস্টাগ্রাম কোনো সোশ্যাল মিডিয়া ব্যবহার করি না। এ জীবনেই আমি অভ্যস্ত হয়ে গেছি। গত বছর একবার ভাবলাম অ্যাকাউন্ট খুলব। কিন্তু সোশ্যাল মিডিয়ায় না থাকাটাই আমার কাছে স্বাচ্ছন্দ্যের মনে হয়েছে। সব কিছুরই ভালো-মন্দ থাকে। সামাজিক যোগাযোগমাধ্যমেরও অনেক ভালো দিক আছে। ভক্তদের সঙ্গে যোগাযোগ, সরাসরি ইন্টারঅ্যাকশন হয়। এটা খুব মিস করি। তিনি বলেন, তবে এটা ব্যবহার না করায় আমার অনেক সময় বাঁচে, নেতিবাচক অনেক কিছু থেকেই দূরে থাকতে পারছি। আমি সোশ্যাল মিডিয়ার বিপক্ষে নই। আসলে অনেক দিন এটা থেকে দূরে থাকতে থাকতেই অভ্যস্ত হয়ে গেছি।

দেশের শোবিজে শক্ত জায়গা করে নিয়েছে ওটিটি। বেশ কয়েকটি প্ল্যাটফরম নিয়মিত কনটেন্ট মুক্তি দিচ্ছে। সারিকা এ মাধ্যমে পা রেখেছেন দুই বছর আগে—রবিউল আলম রবির ‘ক্যাফে ডিজায়ার’-এ। দুই বছর পর দ্বিতীয় ওয়েব ছবি করলেন। ওটিটি নিয়ে সারিকার ভাবনা এ রকম— অবশ্যই আমাদের জন্য এটা ভালো দিক। ওটিটির কাজগুলোর মানও বেশ ভালো। তা ছাড়া এখন আমাদের সিনেমাতেও ভালো কাজ হচ্ছে। গল্প বলার স্বাধীনতা ক্রমে বাড়ছে।

‘মায়া’র টিজারে পাওয়া গেল থ্রিলারের আঁচ। ‘মায়া’ আসলে কেমন— এমন প্রশ্নের উত্তরে সারিকা বলেন, যদি বলে দিই ‘মায়া’ আসলে কেমন, তাহলে তো ডিসক্লোজড হয়ে যাবে। ভেতরে কী আছে, এ কৌতূহলটা থাকুক। জানার জন্য ছবিটা দেখতে হবে। তিনি বলেন, এই ছবিতে থ্রিল, ইমোশন সব কিছুই একটু একটু আছে। রাফী খুব সুন্দরভাবে গল্পটা উপস্থাপন করেছে।

এ অভিনেত্রী বলেন, চলচ্চিত্র বা ওটিটি—রায়হান রাফী সবখানেই হিট। এ নির্মাতার সঙ্গে কাজের জন্য মুখিয়ে থাকেন অনেকেই। সারিকা বলেন, আমি ইমপ্রেসড। রাফীর দুটি ছবি দেখেছি—‘সুড়ঙ্গ’ ও ‘তুফান’। দুটি দুই জনার ছবি। তবে রাফী দুর্দান্ত বানিয়েছে। কাজ করতে গিয়ে দেখেছি, সে অনেক পরিশ্রমী। চিত্রনাট্য থেকে শুরু করে সব কাজেই মনোযোগী। তার টিমও খুব গোছানো। এর কৃতিত্বও রাফীর। কারণ সে এভাবেই টিমটা গুছিয়ে নিয়েছে। আর্টিস্টের কমফোর্টের দিকটাও মাথায় রাখে। আর নির্মাতা যখন শিল্পীকে কমফোর্ট দেয়, তখন শিল্পীও তার শতভাগ দিতে পারে।

‘মায়া’র নাম-ভূমিকায় আছেন সারিকা। চরিত্রটা কেমন?—এর উত্তরে এ অভিনেত্রী বলেন, ‘মায়া খুবই সাধারণ একটা মেয়ে। দেশের অনেক মেয়েই কোনো না কোনোভাবে মায়ার সঙ্গে নিজের মিল খুঁজে পাবে। যারা সংসারের উত্থান-পতনের মধ্য দিয়ে গেছে, টানাপোড়েনে পড়েছে, তারা খুব ভালোভাবে কানেক্ট করতে পারবে। একটা মেয়ের জীবন কেমন হয়, বিপদে পড়লে কীভাবে মোকাবিলা করে— এসব দেখা যাবে ছবিতে।

দেড় দশকের বেশি সময় ধরে শোবিজে আছেন। তবে বড়পর্দায় তাকে পাওয়া যায়নি। নতুন কাজের খবর জানতে চাইলে সিনেমার প্রসঙ্গ ধরেই জবাব দেন অভিনেত্রী— ‘অনেক দিন ধরেই বলছি, ভালো ছবি পেলে করব। কয়েকটা ছবি নিয়েই কথা হয়েছে, ব্যাটে-বলে মেলেনি। সুতরাং ওগুলো নিয়ে কথা বলে লাভ নেই। ওটিটিতে আব্দুল্লাহ মোহাম্মদ সাদের একটি প্রজেক্টে অভিনয় করেছি। কিন্তু এটা সম্পর্কে কিছু বলতে পারছি না, নিষেধাজ্ঞা আছে। নাটকে খুব সিলেক্টিভ কাজ করি, তাও বিশেষ করে ঈদের সময়।

 

সূত্র: যুগান্তর

সর্বশেষ - বিনোদন