রবিবার , ১ সেপ্টেম্বর ২০২৪ | ১লা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

যে কারণে প্রবাসীদের স্যার ডাকতে বললেন জোভান

Paris
সেপ্টেম্বর ১, ২০২৪ ৯:০০ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

বিদেশ থেকে যারা দেশের অর্থনীতির চাকা সচল রাখেন তারা প্রবাসী। তাদের পাঠানো আয় বা রেমিট্যান্স এর কারণে দেশ সবসময় উপকার পায়। তাই দেশ গঠনে তাদের ভূমিকা কম নয়। তবে এই প্রবাসীরা প্রায়ই অবেহলার শিকার হন।

বিশেষ করে দেশে ও দেশের বাইরে আসা-যাওয়ার পথে বিমানবন্দরে নানা রকমের ভোগান্তির মুখে পড়তে হয় তাদের। যেটা প্রবাসীতো বটেই যে কোন মানুষের জন্য অস্বস্তির ও বেদনাদায়ক। 

আনন্দের খবর হচ্ছে, গত ৫ আগস্ট সরকার পতনের পর প্রবাসীদের আয়ের পালে আবারও বাতাস লেগেছে। চলতি মাসে দেশের বাইরে থেকে ২২২ কোটি মার্কিন ডলার রেমিট্যান্স এসেছে।

এ রেমিট্যান্স গত বছরের আগস্ট মাসের চেয়ে ৩৯ শতাংশ বেশি।  এছাড়াও দেশে বন্যা পরিস্থিতিতে বন্যার্তদের সহযোগিতায় প্রবাসীদের এগিয়ে আসতে দেখা গেছে। এমন অবস্থায় ছোট পর্দার জনপ্রিয় অভিনেতা ফারহান আহমেদ জোভান, প্রবাসীদের নিয়ে নিজের একটি দাবির কথা জানিয়েছেন। 

রোববার (১ সেপ্টেম্বর) সকালে এক ফেসবুক স্ট্যটাসে এই অভিনেতা লিখেছেন, ‘প্রবাসী রেমিট্যান্স যোদ্ধারা যখন বিমানবন্দরে আসবেন , উনাদেরকে স্যার বলে সম্বোধন করতে হবে।

বিমানবন্দরে একজন সচিব যে সম্মান পায়, তার মতো সম্মান দিতে হবে প্রবাসী রেমিট্যান্স যোদ্ধাদের।’ 

জোভানের সেই স্ট্যাটাসের নিচে ভক্তরাও একমত পোষণ করেছেন। কেউ কেউ বলেছেন, প্রবাসীদের যেন ভিআইপি কার্ড প্রদান করা হয়। যাতে করে তারা দেশে ফিরলে বিমানবন্দরে কোনো হয়রানির মুখে না পড়েন।

বলে রাখা ভালো, জোভানের বাবাও একজন প্রবাসী।

অনেক বছর ধরেই তিনি দেশের বাইরে থাকেন বলে বিভিন্ন সাক্ষাৎকারে জানিয়েছেন তিনি। 

 

সূত্র: কালের কণ্ঠ

সর্বশেষ - বিনোদন