সোমবার , ২৪ আগস্ট ২০২০ | ২রা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

মোহনপুরে স্ত্রীকে হত্যার দায়ে স্বামীর ফাঁসি

Paris
আগস্ট ২৪, ২০২০ ১:১৬ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:


রাজশাহীর মোহনপুরে স্ত্রী রসিদা বিবিকে (৪৫) হত্যার দায়ে স্বামীর ফাঁসির আদেশ দিয়েছে আদালত। ফাঁসির দণ্ডপ্রাপ্ত আসামি হলেন- মোহনপুরের তশোপাড়া এলাকার মৃত জাদবের ছেলে আবদুর রহমান (৫০)। এই মামলায় আসামি আবদুর রহমানের ভাই রমজান আলীর (৫৫) বিরুদ্ধে অপরাধ প্রমানিত না হওয়ায় খালাস প্রদান করে আদালত।

আজ সোমবার দুপুর সাড়ে ১২ টার দিকে জননিরাপত্তা বিঘ্নকারী অপরাধ দম ট্রাইব্যুনালের বিচারক (সিনিয়র জেলা ও দায়রা জজ) আকবর আলী শেখ এই রায় প্রদান করেন। রায় ঘোষণার সময় আসামিরা আদালতে উপস্থিত ছিলেন। এছাড়া আসামি আবদুর রহমানকে ২০ হাজার টাকা জরিমানা করা হয়েছে।

মামলা সূত্রে জানা গেছে, ২০১৪ সালের ১৭ অক্টবর বিকেল ৫টার পর থেকে ১৯ অক্টবর সকাল সাড়ে ৫টার মধ্যে যে কোন সময় হত্যার উদ্দেশ্যে রসিদা বিবির মাথায় শক্ত বস্তর দ্বারা একাধিক আঘাত করা হয়। পরে মৃত্যু হলে তার লাশ পাশ্ববর্তী পুকুরে ফেলে দেওয়া হয়।

দন্ডপ্রাপ্ত আসামি আবদুর রহমান তার স্ত্রী রসিদাকে কোনরূপ উত্তেজনা ও প্ররোচণা ছাড়া ঠাণ্ডা মাথায় পূর্ব পরিকল্পিতভাবে হত্যা করেছে। এই ঘটনায় নিহতের ভাই মনসুর রহমান বাদি হয়ে মোহনপুর থাকায় মামলা দায়ের করেন। এই মামলায় পুলিশ তাদের গ্রেফতার করে। দীর্ঘদিন মামলা আদালতে চলা পরে আজ (সোমবার) এই রায় ঘোষণা করা হয়।

মামলায় রাষ্ট্রপক্ষের আইনজীবী ছিলেন- রাজশাহীর বিশেষ পিপি মকবুল হোসেন খান। এছাড়া আসামী পক্ষের আইনজীবী ছিলেন, অ্যাডভোকেট আমজাদ হোসেন। এদিকে, রায় ঘোষণার পরে আসামিকে জেল হাজতে নিতে যায় পুলিশ।

স/আ

সর্বশেষ - রাজশাহীর খবর