বুধবার , ৭ সেপ্টেম্বর ২০১৬ | ৫ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

মুক্তিযোদ্ধা হয়েও সার্টিফিকেট না থাকায় বঞ্চিত লাকী আখান্দ!

Paris
সেপ্টেম্বর ৭, ২০১৬ ৭:৪০ পূর্বাহ্ণ

সিল্কসিটিনিউজ বিনোদন ডেস্ক:

অসংখ্য কালজয়ী গানের সুরস্রষ্টা লাকী আখান্দ ছিলেন স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী। কিন্তু সেই স্বীকৃতি তিনি এখন পাচ্ছেন না। এটা ফুসফুসের ক্যানসারে আক্রান্ত হওয়ার চেয়েও বেশি কষ্ট দিচ্ছে তাকে! এতো বছর পর এসে একটা সনদের ওপর নির্ভর করছে তার মুক্তিযোদ্ধা পরিচয়!

 

বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিক্যাল বিশ্ববিদ্যালয়ে লাকী আখান্দ এখন চিকিৎসাধীন। মুক্তিযোদ্ধা সনদ থাকলে এখান থেকে অর্থ ছাড়সহ বিভিন্ন সুযোগ-সুবিধা পেতেন তিনি। কিন্তু তা নেই বলে চিকিৎসা সেবা নেওয়ার ক্ষেত্রে কোনো ছাড় পাচ্ছেন না তিনি। নিজেকে স্বাধীন বাংলা বেতার কেন্দ্রের শিল্পী হিসেবে মুক্তিযোদ্ধা বললেও এই সনদ বা গেজেটের কপি ছাড়া কিছু করা সম্ভব নয় বলে জানিয়েছেন সংশ্লিষ্টরা।

 

কুল এক্সোপোজারের সিইও এরশাদুল হক টিংকু বলেন, “এটা আসলে আমলাতান্ত্রিক জটিলতা। লাকী আখান্দ তার মুক্তিযোদ্ধার সার্টিফিকেট কখনও তোলেননি। অথচ অনেকে ভুয়া মুক্তিযোদ্ধা সার্টিফিকেট দিয়ে সুযোগ-সুবিধা নিচ্ছে। এটাই দুঃখ করে বললেন তিনি। তার ভাষ্য, ‘আমি সত্যিকারের মুক্তিযোদ্ধা হয়েও প্রয়োজনীয় সুবিধা পাচ্ছি না।’ তার ও পরিবারের আশা, মুক্তিযুদ্ধ বিষয়ক মন্ত্রণালয় বিষয়টি বিবেচনা করবেন।”

 

এদিকে সরকারের বিভিন্ন পর্যায় থেকে সহযোগিতা পাওয়ার কথা জানিয়েছেন লাকী আখান্দের পরিবার। স্বাস্থ্যমন্ত্রী মোহাম্মদ নাসিমের সহযোগিতার কথা বিশেষভাবে উল্লেখ করেন তারা। ইউনাইটেড হাসপাতালে চিকিৎসা নেওয়ায় আট লাখ টাকারও বেশি বিল এসেছিলো। ছয় লাখ টাকা পরিশোধের পর স্বাস্থ্যমন্ত্রী বলে দেওয়ায় দুই লাখ টাকা মওকুফ করা হয়েছে।

 

এদিকে লাকী আখান্দের চিকিৎসা সহায়তায় প্রধানমন্ত্রী শেখ হাসিনা পাঁচ লাখ, সংস্কৃতি মন্ত্রী আসাদুজ্জামান নূর তিন লাখ, প্রধানমন্ত্রীর বিশেষ সহকারী মাহবুবুল হক শাকিল ব্যক্তিগতভাবে দুই লাখ টাকা দিয়েছেন বলে জানা গেছে।

সূত্র: বাংলা নিউজ

সর্বশেষ - বিনোদন