বৃহস্পতিবার , ১৮ জুলাই ২০২৪ | ৮ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বিমানবন্দরে বৃদ্ধের হার্ট অ্যাটাক, যেভাবে প্রাণ বাঁচালেন তরুণী

Paris
জুলাই ১৮, ২০২৪ ৩:৩৫ অপরাহ্ণ

সিল্কসিটি নিউজ ডেস্ক :

দ্রুত ও সঠিক চিকিৎসায় হৃদরোগে আক্রান্ত রোগীর প্রাণ বাঁচানো সম্ভব, তা ফের প্রমাণ করলেন এক চিকিৎসক তরুণী। তাও আবার হাসপাতালে নয়, বিমানবন্দরে! ভারতের দিল্লি বিমানবন্দরে ঘটেছে এমন ঘটনা। যা ইতোমধ্যেই ভাইরাল হয়ে গেছে।

টার্মিনাল টু-তে বিমানবন্দরের ফুড কোর্টে হৃদরোগে আক্রান্ত হন এক বৃদ্ধ। ঘটনাচক্রে সেখানেই উপস্থিত ছিলেন ওই নারী চিকিৎসক। বৃদ্ধ হৃদরোগে আক্রান্ত হয়েছেন বুঝতে পেরে সঙ্গে সঙ্গে চিকিৎসা শুরু করেন তিনি। বুকের উপরে পাম্প করে ফের বৃদ্ধের হৃদযন্ত্র সচল করার চেষ্টা করেন ওই চিকিৎসক। তার ক্রমাগত চেষ্টাতেই পাঁচ মিনিটের মধ্যেই প্রাথমিক ধাক্কা সামলে চোখ মেলে তাকান ওই বৃদ্ধ।

শুধু পাম্প করে হৃদযন্ত্র সচল করার চেষ্টা নয়, ক্রমাগত ওই বৃদ্ধকে সাহস জোগাতে থাকেন ওই চিকিৎসক। পাশাপাশি, বিমানবন্দর কর্তৃপক্ষকে বিষয়টি জানানোর জন্যও উপস্থিত অন্যান্যদের অনুরোধ করতে থাকেন ওই চিকিৎসক। এছাড়া ওই বৃদ্ধকে জোরে জোরে নিঃশ্বাস নেওয়ার পরামর্শ দিতে থাকেন ওই চিকিৎসক। কিছুক্ষণের মধ্যেই বিমানবন্দর কর্তৃপক্ষ ওই বৃদ্ধের চিকিৎসার ব্যবস্থা করে। তাকে ওষুধও খাইয়ে দিতে দেখা যায় ওই তরুণী চিকিৎসককে।

তবে ওই চিকিৎসকের পরিচয় এখনও জানা সম্ভব হয়নি। যদিও ভাইরাল ভিডিওর সৌজন্যে তিনি এখন সমাজমাধ্যমে প্রশংসা কুড়োচ্ছেন। যেভাবে নিজে থেকে এগিয়ে এসে ওই চিকিৎসক বৃদ্ধের প্রাণ বাঁচিয়েছেন, তা অন্য সবার কাছে অনুকরণীয়।

 

সর্বশেষ - আন্তর্জাতিক