শুক্রবার , ৬ অক্টোবর ২০১৭ | ১৮ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বাঘায় পানি নিস্কাশন ক্যানেলের প্রটেকশন না থাকায় ঝুকিতে ৩০ পরিবার

Paris
অক্টোবর ৬, ২০১৭ ৬:০৬ অপরাহ্ণ

বাঘা প্রতিনিধি:
রাজশাহীর বাঘায় পানি নিস্কাশনের জন্য ক্যানেলের প্রটেকশন না থাকায় ৩০টি পরিবার ঝুকির মধ্যে বসবাস করছে। এই পরিবারগুলো বারবার বিভিন্ন স্থানে ক্যানেলের প্রটেকশন দেওয়ার জন্য আবেদন করেও কর্তৃপক্ষ কোন ব্যবস্থা গ্রহণ করেনি।

জানা যায়, উপজেলার আড়ানী পৌরসভার গোচর, হামিদকুড়া, চকরপাড়া গ্রামের বৃষ্টির পানি নিস্কাশন হয়ে পড়ে খয়েরমিল বিলে। এই বিলের পানি চকরপাড়া রেল গেটের পাশ দিয়ে বড়াল নদীতে প্রবেশের জন্য ক্যানেল তৈরী করা হয়েছে। এই ক্যানেলে দক্ষিণ পাশে পটেকশন থাকলেও উত্তর পাশে পটেকশন না থাকায় ক্যানেলের পাড় ভেঙ্গে যাচ্ছে। ফলে খয়েরমিল গ্রামের ক্যানেলের পাশ দিয়ে ৩০টি পরিবার ঝুকির মধ্যে বসবাস করছে।

খয়ের মিল গ্রামের আকরাম হোসেন বলেন, এই গ্রামের মানুষ বিভিন্ন জায়গায় ক্যানেলের প্রটেকশন দেওয়ার জন্য আবেদন করেও কোন লাভ হয়নি। ক্যানেলের পাড় ভাংতে ভাংতে আমার বাড়ির গেটের সমানে চলে এসেছে। আমি রাতে ঘুমাতে পারিনা। এই বুঝি কখন বাড়ির ওয়াল ভেঙ্গে ক্যানেলে চলে যাবে।

আড়ানী পৌরসভার ৪ নম্বর ওয়ার্ড কাউন্সিলর মোজাম্মেল হক রাজ বলেন, ৩০টি পরিবারের মধ্যে আকরাম হোসেনের বাড়িটি সবচেয়ে বেশি ঝুকির মধ্যে রয়েছে। যে কোন সময়ে বাড়িটি ক্যানেলে ভেঙ্গে যাওয়ার সম্ভাবনা রয়েছে। এছাড়া ক্যানেলের বিষয়ে মেয়রকে জানানো হয়েছে।

আড়ানী পৌরসভার মেয়র মুক্তার আলী বলেন, ক্যানেলের বিষয়ে শুনেছি। পৌরসভা থেকে তদন্ত সাপেক্ষে ব্যবস্থা নেওয়া হবে।

স/অ

সর্বশেষ - রাজশাহীর খবর