বৃহস্পতিবার , ১ নভেম্বর ২০১৮ | ১লা আষাঢ়, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বাগাতিপাড়ায় পুকুরে বিষ দিয়ে ১৫ লাখ টাকার মাছ নিধন

Paris
নভেম্বর ১, ২০১৮ ৭:৪২ অপরাহ্ণ

বাগাতিপাড়া প্রতিনিধি:

নাটোরের বাগাতিপাড়ায় গভীর রাতে জাতীয় পুরস্কারপ্রাপ্ত আত্মকর্মীর পুকুরে বিষ দিয়ে মাছ নিধন করেছে দুর্বত্তরা। বুধবার রাতে উপজেলার বারই পাড়া গ্রামে এ ঘটনা ঘটে। এ ঘটনায় দুই জনকে আটক করেছে পুলিশ। ক্ষতিগ্রস্ত আত্মকর্মী মৎস্যচাষী সেলিম রেজা গালিমপুর গ্রামের সিদ্দিকুর রহমান ফকিরের ছেলে।

সেলিম রেজা জানান, বারইপাড়া গ্রামে ৬ বিঘা আয়তনের একটি পুকুর লিজ নিয়ে বাণিজ্যিক ভিত্তিতে তিনি মাছ চাষ করেছিলেন। প্রায় ৮ মাস পূর্বে রুই, কাতল, সিলভার কার্প, গ্রাস কার্প, জাপানি রুই প্রজাতির মাছ ছাড়েন ওই পুকুরে। মাছগুলোর আকারও বেশ বড় হয়েছিল। বুধবার রাতে দুবৃত্তরা পুকুরে বিষ প্রয়োগ করে মাছ শিকার করে নিয়ে পালিয়ে যায়। এতে তার প্রায় ১৫ লাখ টাকার ক্ষতি হয়েছে।

পরে সকালে জানতে পেরে তিনি পুকুরে গিয়ে মরা মাছ ভেসে থাকতে দেখেন। পরে খোঁজ নিয়ে জানতে পারেন পার্শ্ববর্তী উপজেলা নাটোরের বড়াইগ্রামের রাজাপুর বাজারে মাছ বিক্রির সময় আড়তদাররা সন্দেহজনকভাবে একজনকে ধরে পুলিশে দেয়। আটক ওই ব্যক্তির নাম আজিজুল । আটক আজিজুল নাটোর সদর উপজেলার একডালা নারায়নপুর গ্রামের মৃত উজিরের ছেলে। এ ব্যাপারে তিনি বাগাতিপাড়া থানায় একটি অভিযোগ করেছেন।

বাগাতিপাড়া থানা অফিসার ইনচার্জ (ওসি) আতাউর রহমান জানান, ওইদিন সকালে পার্শ্ববর্তী উপজেলা বড়াইগ্রামের রাজাপুর হাটে মাছ বিক্রির সময় আড়তদারদের সন্দেহ হলে তারা আজিজুলকে আটক করে বড়াইগ্রাম থানাকে অবহিত করে। বড়াইগ্রাম থানা পরে আটককৃতকে বাগাতিপাড়া থানায় সোপর্দ করা হলে তার দেওয়া স্বীকারোক্তি মোতাবেক মাছ চুরির সাথে জড়িত আরো একজনকে আটক করা হয়। বিষয়টি খতিয়ে দেখা হচ্ছে।

স/শা

সর্বশেষ - রাজশাহীর খবর