শনিবার , ১৯ জানুয়ারি ২০১৯ | ১৪ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বস্তুনিষ্ঠ সংবাদের মাধ্যমে দেশকে এগিয়ে নেওয়া সাংবাদিকদের গুরুত্বপূর্ণ দায়িত্ব:খাদ্যমন্ত্রী         

Paris
জানুয়ারি ১৯, ২০১৯ ৮:৩৪ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক, নওগাঁ:
খাদ্যমন্ত্রী সাধন চন্দ্র মজুমদার বলেছেন, সঠিক ও বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশন করে দেশকে সঠিক পথে এগিয়ে নিয়ে যাওয়া সাংবাদিকদের গুরুত্বপূর্ণ দায়িত্ব। শনিবার সন্ধ্যায়  নওগাঁ জেলা প্রেসক্লাবে সাংবাদিকদের সাথে এক মতবিনিময় সভায় তিনি একথা বলেন।
নওগাঁ জেলা প্রেসক্লাব মিলনায়তনে আয়োজিত মতবিনিময় সভায় সভাপতিত্ব করেন জেলা প্রেসক্লাবের সভাপতি মো. কায়েস উদ্দিন। এ সময় জেলা প্রেসক্লাব ও বিভিন্ন মিডিয়া হাউজের পক্ষ থেকে পৃথক পৃথকভাবে মন্ত্রীকে সংবর্ধনা দেয়া হয়।
মতবিনিময় সভায় জেলা খাদ্য নিয়ন্ত্রক কামাল হোসেন, জেলা প্রেসক্লাবের সাধারণ সম্পাদক মীর মোশারফ হোসেন জুয়েল, সাবেক সভাপতি এ্যাড. শেখ আনোয়ার হোসেন, মো. নবির উদ্দিন, এমদাদুল হক সুমন, সাবেক সাধারণ সম্পাদক ফরিদুল করিম তরফদার, মাসুদুর রহমান রতন, ইনডিপেনডেন্ট টিভি প্রতিনিধি মোঃ সাদেকুল ইসলাম, সময় টিভি প্রতিনিধি এম আর রকি, বাংলাভিশন প্রতিনিধি বেলায়েত হোসেন, যমুনা টিভি প্রতিনিধি শফিক ছোটন, মাই টিভি প্রতিনিধি আবু বক্কর সিদ্দিক, জিটিভি প্রতিনিধি আব্দুর রউফ পাভেল, সংবাদ’র প্রতিনিধি কাজী কামাল হোসেন বক্তব্য দেন।
এসময় জেলা প্রেসক্লাবের সকল সদস্য, জেলা আওয়ামীলীগ, ছাত্রলীগসহ বিভিন্ন অঙ্গ সংগঠনের নেতৃবৃন্দ উপস্থিত ছিলেন।
খাদমন্ত্রী বলেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনার জন্য নওগাঁবাসী ধন্য। তিনি আমার উপর আস্থা রেখে যে গুরু দায়িত্ব দিয়েছেন তা যথাযথ দায়িত্ব ও গুরুত্বের সাথে পালন করে তাঁর মুখ উজ্জল করতে চাই। এ ক্ষেত্রে  সাংবাদিকসহ  জনগণের সহযোগিতা অত্যন্ত প্রয়োজন।
খাদ্য বিভাগ একটি স্পর্শকাতর মন্ত্রণালয় উল্লেখ করে তিনি বলেন, বিশেষ করে চালের মূল্য কেজি প্রতি ২ টাকা বৃদ্ধি পেলেও জবাবদিহি করতে হয়, আবার ২ টাকা কমে গেলেও জবাবদিহি করতে হয়। এক্ষেত্রে  তিনি সাংবাদিকদের সঠিত তথ্য অনুসন্ধান করে বস্তুনিষ্ঠ সংবাদ পরিবেশনের আহ্বান জানান।
খাদ্যমন্ত্রী বলেন, এখন খাদ্যে বাংলাদেশ স্বয়ংসম্পূর্ণ। নওগাঁ, দিনাজপুর, কৃষ্টিয়াসহ বেশ কয়েকটি জেলা উদ্বৃত্ত খাদ্য উৎপাদনের জেলা। বর্তমানে সরকারের লক্ষ নিরাপদ ও ভেজালমুক্ত খাদ্য উৎপাদন। বিশেষ পুষ্টিমান সম্পন্ন খাদ্য উৎপাদনের মধ্যে দিয়ে জাতিকে মেধাসম্পন্ন করতে না পারলে সরকারের সুদুরপ্রসারী যে লক্ষ তা অর্জন করা সম্বভব হবে না। ইতিমধ্যে এমডিজি অর্জিত হয়েছে। এসডিজি অর্জনের পথে হাঁটছি। আমরা উন্নয়নশীল দেশে পা দিয়েছি। যার জন্য আমাদের প্রধানমন্ত্রী দেশে বিদেশে ব্যাপকভাবে প্রশংসা কুড়িয়েছেন। এই অর্জন ধরে রেখে একটি উন্নত দেশ গঠনে সরকারের স্থায়িত্ব অবশ্যই প্রয়োজনীয়তা রয়েছে। সেই তাগিদ থেকেেই দেশের জনগন বিপুল ভোটে পুনরায় আওয়ামীলীগকে ভোট দিয়ে জয়যুক্ত করেছেন।
খাদ্যমন্ত্রী এর আগে দিনব্যপী জেলার পোরশা, সাপাহার এবং পত্নীতলা উপজেলায় তাঁর সম্মানে আয়োজিত সংবর্ধনাসভাসহ বিভিন্ন নির্ধারিত ও অনির্ধারিত কর্মসূচীতে যোগদান করেন।
স/শা

সর্বশেষ - রাজশাহীর খবর