বুধবার , ৭ নভেম্বর ২০১৮ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

বন্যপাখি অবমুক্ত করলেন রাজশাহী জেলা প্রশাসক

Paris
নভেম্বর ৭, ২০১৮ ৯:৪৩ অপরাহ্ণ

নিজস্ব প্রতিবেদক:

রাজশাহীতে বন্যপ্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের কর্মকর্তারা নগরীর রেলস্টেশন থেকে বিক্রির সময় একটি টিয়া পাখি ও এক খাঁচা মুনিয়া পাখি উদ্ধার করেন। সেই পাখিগুলো বুধবার বিকেলে নগরীর শিমলা পার্কে উন্মুক্ত করেছেন রাজশাহী জেলা প্রশাসক এস.এম আব্দুল কাদের।

এসময় জেলা প্রশাসক বলেন, শিমলা পার্ক পাখির অভয়ারণ্যে পরিণত করা হবে। রাজশাহীর যেখানেই বন্য পশুপাখি বিক্রি করা হোক না কেন, জানতে পারলে ভ্রাম্যমাণ আদালত পরিচালনা করে দোষীদের শাস্তি প্রদান করা হবে। সকল প্রকার বন্যপশু ও পাখি শিকার, ব্যবসা করার জন্য ধরে বিক্রি করা থেকে বিরত থাকার জন্য জনগণের প্রতি আহ্বান জানান। সেইসাথে কোথাও এ ধরনের পাখি বিক্রি ও শিকার করতে দেখলে জেলা প্রশাসক অফিসে অভিযোগ দেয়ার জন্য বলা হয়।

এসময় উপস্থিত ছিলেন নির্বাহী ম্যাজিস্ট্রেট সবিতা সরকার, নির্বাহী ম্যাজিস্ট্রেট শায়লা সাঈদ তন্বী ও জান্নাত আরা তিথি, রাজশাহী বন্য প্রাণী ব্যবস্থাপনা ও প্রকৃতি সংরক্ষণ বিভাগের বন কর্মকর্তা জিল্লুর রহমান, রেঞ্জ কর্মকর্তা দেবাশিষ দে, ফরেস্টার আশরাফুল ইসলাম ও সেভ দি ন্যাচার এন্ড লাইফ সোসাইটির চেয়ারম্যান ও বাংলাদেশ জীববৈচিত্র সংরক্ষণ ফেডারেশনের কেন্দ্রীয় কমিটির সাধারণ সম্পাদক মিজানুর রহমানসহ অন্যান্য কর্তকর্তা ও কর্মচারীবৃন্দ।

স/শা

সর্বশেষ - রাজশাহীর খবর