বুধবার , ২৮ সেপ্টেম্বর ২০১৬ | ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

প্লেবয়ে এই প্রথম হিজাব পরা মুসলিম নারী

Paris
সেপ্টেম্বর ২৮, ২০১৬ ১:৫৪ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ বিনোদন ডেস্ক:

জনপ্রিয় প্লেবয় ম্যাগাজিনে এই প্রথম এক হিজাব পরা মুসলিম নারী স্থান পেলেন।

চরিত্রের ঠিক উল্টো পথে শিগগির দেখা যাবে প্লেবয়। অক্টোবর সংখ্যায় হিজাব পরা এক নারীকে হাজির করছে বিশ্বজুড়ে পরিচিত সাময়িকীটি।

পুরুষপ্রধান এ বিনোদন ম্যাগাজিনে নারী, তাও আবার হিজাব পরা মুসলিম নারীকে স্থান দেওয়ায় প্রশংসা ও ভর্ৎসনা দুই-ই কুড়াতে হচ্ছে প্লেবয় কর্তৃপক্ষকে।

যুক্তরাষ্ট্রের সাংবাদিক নুর টাগৌরিকে অক্টোবর সংখ্যার মডেল করা হয়েছে। প্লেবয়ের নতুন চেতনার সংস্করণ হিসেবে ধারাবাহিক সংখ্যা প্রকাশ করা হবে। এতে নারী ও পরুষ- উভয়ের জীবনবৈচিত্র্য স্থান পাবে।

২২ বছর বয়সি নুর টাগৌরি ভিডিও-ভিত্তিক নিউজ নেটওয়ার্ক ‘নিউজি’-তে কাজ করেন। প্লেবয়ে তিনি মডেল হিসেবে হাজির হয়েছেন কালো জিন্স, লেদার জ্যাকেট ও হিজাব পরে।

 


লিবিয়ান বংশোদ্ভূত টাগৌরি যুক্তরাষ্ট্রের প্রথম হিজাবওয়ালা টেলিভিশন উপস্থাপক হতে চান। মুসলিম নারী হিসেবে যুক্তরাষ্ট্রে কায়ক্লেশের জীবনে এগিয়ে যাওয়ার প্রেরণা হবে প্লেবয়ে হাজির হওয়ার ঘটনা।

টাগৌরি আশঙ্কা প্রকাশ করেছেন, প্লেবয়ে এভাবে হাজির হওয়াতে তাকে নিয়ে নানা কথা হবে। কারণ তার সম্প্রদায় এভাবে দেখতে প্রস্তুত নয়।

বিষয়টি গণমাধ্যমে ভুলভাবে ব্যাখ্যা করা হবে বলেও আশঙ্কা প্রকাশ করেছেন টাগৌরি। কিন্তু এতে তার দুঃখ নেই। তার মতে, মুসলিম নারীদের এগিয়ে যাওয়ার জন্যই তিনি এ কাজ করেছেন।

সামাজিক যোগাযোগ মাধ্যমে টাগৌরি বেশ জনপ্রিয়। লক্ষাধিক ফলোয়ার রয়েছে তার। সেখানে এ বিষয়ে আলোচনা-সমালোচনা দুই হচ্ছে।

আর একটি দিক বিশেষভাবে নজর দেওয়ার মতো। ১৯৫৩ সাল থেকে প্লেবয় ম্যাগাজিন প্রকাশিত হয়ে আসছে। এতে মডেল হিসেবে বিভিন্ন সংখ্যায় উপস্থাপন করা হয়েছে অনেক রাষ্ট্রপ্রধান ও সরকারপ্রধানকেও। রাশিয়ার প্রেসিডেন্ট ভ্লাদিমির পুতিনও একবার প্লেবয়ের প্রচ্ছদে উঠে আসেন। এবার প্লেবয়ে সমানে জায়গা পাবে নারী ও পুরুষ।

সূত্র: রাইজিংবিডি

সর্বশেষ - বিনোদন