পঞ্চাশোর্ধ্ব সেই বেলায়েত বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ


নিজস্ব প্রতিবেদক:

সামাজিক যোগাযোগ মাধ্যম ফেসবুকে ভাইরাল হওয়া ৫৫ বছর বয়সী সেই মো. বেলায়েত শেখ এবার রাজশাহীর বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় উত্তীর্ণ হয়েছেন। এর মাধ্যমে তার বিশ্বদ্যিালয়ে ভর্তির দীর্ঘদিনের আশা পূরণ হচ্ছে। তিনি ওই বিশ্ববিদ্যালয়ে কমিউনিকেশন এন্ড মিডিয়া স্টাডিস ডিপার্টমেন্টে ভর্তির পরীক্ষায় উত্তীর্ন হয়েছেন।

এরআগে ঢাকা, জাহাঙ্গীর নগর, চট্টগ্রাম,রাজশাহী বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় সফল না হলেও সোমবার বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষায় অংশ নিয়ে তিনি সফল হয়েছেন। ভর্তি পরীক্ষায় তার রোল নম্বর ছিল ২২৩১৩১-০০০৫।

বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ের কমিউনিকেশন অ্যান্ড মিডিয়া স্টাডিস ডিপার্টমেন্টের কো-অর্ডিনেটর মো. শাতিল সিরাজ বলেন, সোমবার সকালে অনুষ্ঠিত ৬০নম্বরের লিখিত পরীক্ষার মধ্যে তিনি ৩২ নম্বর এবং অন্যান্য একাডেমিক ক্যারিয়ারের জন্য পেয়েছেন ৩৬ নম্বর। সবমিলে তিনি ১০০ নম্বরের পরীক্ষায় তিনি ৬৮ নম্বর পেয়ে ভর্তির জন্য নির্বাচিত হয়েছেন।

বেলায়েত শেখ জানান, এবার বরেন্দ্র বিশ্ববিদ্যালয়ে তিনি জার্নালিজম, কমিউনিকেশন এন্ড মিডিয়া স্টাডিস ডিপার্টমেন্টে ভর্তির জন্য আবেদন করেছেন। সোমবার ওই পরীক্ষা অনুষ্ঠিত হয়। সকাল সাড়ে ৯টা থেকে সাড়ে ১০টা পর্যন্ত ওই পরীক্ষা অনুষ্ঠিত হয়। বিভিন্ন বিশ্ববিদ্যালয়ে ভর্তি পরীক্ষার প্রস্তুতি নিতে গিয়ে তিনি প্রচুর অভিজ্ঞতা লাভ করেছেন। এ অর্জনই তার বিশ্ববিদ্যালয়ে ভর্তি ও লেখাপড়ার ইচ্ছা পূরণ হলো বলেন তিনি। পরীক্ষা দিয়ে তিনি এখন ওই এলাকায় অবস্থান করছেন।

এস/আই