সোমবার , ২২ আগস্ট ২০১৬ | ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটি-তে আলোকচিত্র প্রদর্শনী

Paris
আগস্ট ২২, ২০১৬ ৫:৫৭ অপরাহ্ণ

প্রেস বিজ্ঞপ্তি:

নর্থ বেঙ্গল ইন্টারন্যাশনাল ইউনিভার্সিটির যোগাযোগ ও সাংবাদিকতা অধ্যয়ন বিভাগের উদ্যোগে বিশ্ব আলোকচিত্র দিবস উপলক্ষে আলোকচিত্র প্রদর্শনী অনুষ্ঠিত হয়েছে। সোমবার দুপৃুর ১২টায় নগরীর আলুপট্টিস্থ এনবিআইইউ’র কনফারেন্স রুমে এ প্রদর্শনীর আয়োজন করা হয়।

প্রদর্শনীর উদ্বোধন করতে গিয়ে বিশিষ্ট শিক্ষাবিদ ও এনবিআইইউ’র উপাচার্য প্রফেসর ড. আবদুল খালেক বলেন, ‘শিক্ষকগণ ছাত্রদের ভিতরের সম্ভাবণা আবিষ্কার করবেন। একজন প্রকৃত শিক্ষকের অভিলক্ষ হওয়া উচিত এমনই। আলোকচিত্র দেশ ও জাতির জন্য আলোকবাহী। বাস্তবতার উপস্থাপন ও পূনর্নির্মাণে আলোকচিত্র শব্দের চেয়ে হাজার গুন শক্তিশালী। সম্প্রতিককালের বাস্তবতার কারণে বিশ্ববিদ্যালয়ে গণমাধ্যম ও সাংবাদিকতা শিক্ষা জরুরী হয়ে পড়েছে।’

 
অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসেবে বক্তব্য রাখেন, এনবিআইইউ’র উপ-উপাচার্য প্রফেসর ড. মুহম্মদ আবদুল জলিল, কলা ও সামাজিক বিজ্ঞান অনুষদের ডিন প্রফেসর ড. এম. ওয়াজেদ আলী।

 
অনুষ্ঠানের সভাপতিত্ব করেন, এনবিআইইউ’র যোগাযোগ ও সাংবাদিকতা অধ্যয়ন বিভাগের সভাপতি  প্রেস ইন্সটিটিউট অব বাংলাদেশ-এর সাবেক মহাপরিচালক রাবির গণযোগাযোগ ও সাংবাদিকতা বিভাগের অধ্যাপক দুলাল চন্দ্র বিশ্বাস।

 
যোগাযোগ ও সাংবাদিকতা অধ্যয়ন বিভাগের প্রভাষক শুভ কর্মকারের সঞ্চালনায় অনুষ্ঠানে এনবিআইইউ’র আইন অনুষদের ডিন প্রফেসর ড. এম. হাবিবুর রহমান, ছাত্রকল্যাণ উপদেষ্টা ড. মো. হাবিবুল্লাহ, প্রক্টর ড. মো. আজিবার রহমান, সহকারি প্রক্টর মো. আবদুল কুদ্দুসসহ বিভিন্ন বিভাগের কো-অর্ডিনেটর, শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ উপস্থিত ছিলেন।
স/শ

সর্বশেষ - শিক্ষা