বুধবার , ২৮ সেপ্টেম্বর ২০১৬ | ৭ই আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

দু’বছর পর ভারতীয় টেস্ট দলে ফিরলেন গম্ভীর

Paris
সেপ্টেম্বর ২৮, ২০১৬ ২:২৫ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ক্রীড়া ডেস্ক:

আন্তর্জাতিক ক্রিকেটে ফিরছেন গৌতম গম্ভীর। দুই বছরেরও অধিক সময় পর তার ভারতের টেস্ট দলে প্রত্যাবর্তন হবে। লোকেশ রাহুলের ইনজুরির সুবাদে নিউজিল্যান্ডের বিপক্ষে সিরিজের বাকি দু’টি টেস্টের জন্য ডাক পেয়েছেন তিনি।

 

২০১৪ সালের আগস্টে ইংল্যান্ডের বিপক্ষে ওভাল টেস্ট ছিল গম্ভীরের সবশেষ আন্তর্জাতিক ম্যাচ। এরপর থেকেই তিনি জাতীয় দলের বাইরে। সাদা পোশাকে ৫৬ ম্যাচে ৪০৪৬ রানের মালিক ৩৪ বছর বয়সী এ ‍বাঁহাতি ব্যাটসম্যান। এ ফরমেটে তার দখলে রয়েছে ২১টি অর্ধশতকের পাশাপাশি ৯টি সেঞ্চুরি।

 

কানপুরে ভারতের ৫০০তম টেস্টে (২২-২৬ সেপ্টেম্বর) ডান পায়ের হ্যামস্ট্রিং ইনজুরিতে ভোগেন ২৪ বছর বয়সী উইকেটরক্ষক-ব্যাটসম্যান রাহুল। দলের ১৯৭ রানের দাপুটে জয়ে দুই ইনিংসে তার ব্যাট থেকে আসে ৩২, ৩৮। এখন পর্যন্ত ৯ টেস্টে তিনটি শতকের সাহায্যে ৫৬২ রান করেছেন তিনি।

 

এদিকে, অসুস্থতাজনিত কারণে প্রথম ম্যাচ মিস করা পেসার ইশান্ত শর্মা পুরোপুরি সেরে না ওঠায় দ্বিতীয় ম্যাচেও খেলতে পারছেন না। তার জায়গায় কলকাতা টেস্ট দিয়ে অভিষিক্ত হতে পারেন অফস্পিনার জয়ন্ত যাদব।

 

শুক্রবার (৩০ সেপ্টেম্বর) কলকাতার ইডেন গার্ডেনসে দ্বিতীয় টেস্ট শুরু হবে। সিরিজ বাঁচাতে এ ম্যাচে কিউইদের জয় কিংবা ড্রয়ের বিকল্প নেই।

সূত্র: বাংলা নিউজ

সর্বশেষ - খেলা