শুক্রবার , ১৩ সেপ্টেম্বর ২০২৪ | ২৬শে আশ্বিন, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

জিতলে ওভারটাইমে কর বাদ দেবেন ট্রাম্প

Paris
সেপ্টেম্বর ১৩, ২০২৪ ২:০২ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজচ ডেস্ক:

মার্কিন প্রেসিডেন্ট নির্বাচনে রিপাবলিকান প্রার্থী ও সাবেক প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প প্রতিশ্রুতি দিয়েছেন, তিনি ৫ নভেম্বরের নির্বাচনে নির্বাচিত হলে একটি বৃহত্তর ট্যাক্স কাট প্যাকেজের অংশ হিসাবে ওভারটাইম বেতনের সব কর উঠিয়ে দেবেন।

বৃহস্পতিবার (১২ সেপ্টেম্বর) অ্যারিজোনার টাকসনে একটি প্রচার সমাবেশে তিনি এ প্রতিশ্রুতি দেন।

ট্রাম্প বলেন, আমাদের অতিরিক্ত ট্যাক্স কমানোর অংশ হিসাবে, আমরা ওভারটাইমের ওপর সব কর উঠিয়ে দেব। আপনার ওভারটাইমের বেতন করমুক্ত থাকবে।

আগামী নির্বাচনে ট্রাম্প ডেমোক্র্যাটিকসের ভাইস প্রেসিডেন্ট কমলা হ্যারিসের মুখোমুখি হচ্ছেন। এর আগে তিনি বলেছিলেন, তিনি পরিষেবা কর্মীদের সহায়তা করার জন্য টিপসের কর অবসান ঘটাতে আইন চাইবেন। এবিষয়ে কমলাও একই অঙ্গীকার করেছেন।

ট্রাম্প বলেন, শ্রমিকরাও মানুষ, তারা সত্যিই কাজ করে। এছাড়া পুলিশ অফিসার, নার্স, কারখানার শ্রমিক, নির্মাণ শ্রমিক, ট্রাক ড্রাইভার এবং মেশিন অপারেটরদেরও ওভারটাইম কর উঠিয়ে দেওয়া হবে।

তিনি আরও বলেন, আমরা বলব যে আপনি যদি একজন ওভারটাইম কর্মী হন এবং যখন আপনি সপ্তাহে ৪০ ঘণ্টা অতিবাহিত করেন তবে আপনার ওভারটাইম করমুক্ত হবে।

এর আগে, রিপাবলিকান প্রার্থী ডোনাল্ড ট্রাম্পের বিপক্ষে প্রথম মুখোমুখি নির্বাচনি বিতর্কে জয় লাভ করেছেন ডেমোক্রেট প্রার্থী কমলা হ্যারিস। কমলার নৈপুণ্যে স্পষ্টতই সন্তুষ্ট তার নির্বাচনি প্রচারশিবির। এখন তারা ট্রাম্পের সঙ্গে কমলার দ্বিতীয় বিতর্ক আয়োজনের আহ্বানও জানিয়েছেন। তবে এ আহ্বানে সাড়া দিতে আগ্রহী নন ট্রাম্প।

বৃহস্পতিবার বিতর্ক শেষে ট্রাম্প দাবি করেছেন, ‘তিনি বিতর্কে জিতেছেন বলে তার আর বিতর্ক করার দরকার নেই। কমলা হেরেছেন তাই আবারও বিতর্ক চাচ্ছে তার (কমলার) দল।’

এক কথায় দ্বিতীয় বিতর্ক এড়াতে কমলার বিজয়কেও মানতে নারাজ ট্রাম্প।

সর্বশেষ - আন্তর্জাতিক