মঙ্গলবার , ২৫ ফেব্রুয়ারি ২০২০ | ২রা কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

ছবি তোলায় নতুন ইতিহাস গড়তেই গ্যালাক্সি এস২০ সিরিজ

Paris
ফেব্রুয়ারি ২৫, ২০২০ ১০:০৭ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

দেশের বাজারে মঙ্গলবার গ্যালাক্সি এস সিরিজের এস২০+ এবং এস২০ আল্ট্রা মডেলের ফ্ল্যাগশিপ ফোন নিয়ে এসেছে স্যামসাং বাংলাদেশ। ফ্ল্যাগশিপ ডিভাইস দু’টির দুর্দান্ত স্পেসিফিকেশনের সাথে ক্যামেরার সমন্বয় ছবি তোলার ক্ষেত্রে নতুন ইতিহাস গড়বে।

বহুল প্রতীক্ষিত গ্যালাক্সি এস২০ সিরিজের দুটি ডিভাইস গ্যালাক্সি এস২০+ ও গ্যালাক্সি এস২০ আল্ট্রা-এর এক্সপেরিয়েন্স সেশন অনুষ্ঠিত হয়ে গেলো। ডিভাইস দুটির নতুনত্ব নিয়ে পুরো আয়োজন সাজানো হয়েছেন। পাশাপাশি ছিল এ দুটি ডিভাইস হাতে নিয়ে এক্সপেরিয়েন্স করার সুযোগ।

প্রি-অর্ডারে গ্যালাক্সি এস২০সিরিজের দু’টি মডেল পাওয়া যাবে। ৬.৭ ইঞ্চির গ্যালাক্সি এস২০+ এবং ৬.৯ ইঞ্চির গ্যালাক্সি এস২০ আল্ট্রা। এ সিরিজের দু’টি মডেলেই স্যামসাং মোবাইল ডিসপ্লে ও মোবাইল ক্যামেরায় অত্যাধুনিক উদ্ভাবনে যুগান্তকারী ডিজাইন নিয়ে আসা হয়েছে।

দু’টি চোখ ধাঁধানো রঙে স্মার্টফোনগুলোর প্রি-অর্ডার করা যাবে। কসমিক ব্ল্যাক ও ক্লাউড ব্লু এই দু’টি রঙে পাওয়া যাবে গ্যালাক্সি এস২০+ এবং কসমিক গ্রে ও কসমিক ব্ল্যাক এই দু’টি রঙে পাওয়া যাবে গ্যালাক্সি এস২০ আল্ট্রা। গ্যালাক্সি এস২০+ ডিভাইসটির বাজারমূল্য নির্ধারণ করা হয়েছে ৯৯,৯৯৯ টাকা এবং গ্যালাক্সি এস২০ আল্ট্রা ডিভাইসটি পাওয়া যাবে ১,২৯,৯৯৯ টাকায়।

গ্যালাক্সি এস২০ আল্ট্রা ডিভাইসটির ক্যামেরার অসাধারণ ফিচার হলো এর টেলিফটো লেন্সের ব্যবহার। এর মাধ্যমে ব্যবহারকারীরা ১০০এক্স জুমে ছবি তুলতে পারবেন।

গ্যালাক্সি এস২০ সিরিজে রয়েছে বড় আকারের ইমেজ সেন্সর, ক্যামেরা রেজ্যুলেশন আরও বাড়ানো হয়েছে, চমৎকারভাবে নিখুঁত ছবি তুলে তা ক্রপ করে এডিট করা এবং ক্রপিং ও জুমিংও করা যাবে এই ডিভাইসগুলোর মাধ্যমে।

গ্যালাক্সি এস২০+ ডিভাইসে ৬৪ মেগাপিক্সেল ক্যামেরা ব্যবহার করা হয়েছে এবং গ্যালাক্সি এস২০ আল্ট্রায় ব্যবহার করা হয়েছে ১০৮ মেগাপিক্সেলের প্রাইমারি ক্যামেরা।

গ্যালাক্সি এস২০ সিরিজের ডিভাইসগুলো দিয়ে এইট-কে রেজ্যুলেশনের ভিডিও ধারণ করা যাবে। যা স্মার্টফোনের বাজারে প্রথম। এর মাধ্যমে ব্যবহারকারীরা তাদের জীবনের সত্যিকারের সুন্দর মুহূর্তগুলো ধারণ করতে পারবেন।

এক্ষেত্রে, ছবি বা ভিডিও’র কালার ও কোয়ালিটি বজায় থাকবে। এইট-কে ভিডিও ধারণ ছাড়াও, এস২০ সিরিজের ডিভাইসগুলো দিয়ে এইট-কে ভিডিও থেকে ৩৩ মেগাপিক্সেলের ছবিও ধারণ করা যাবে।

দু’টি ডিভাইসেই রয়েছে ১২৮ জিবি স্টোরেজ। যা মাইক্রোএসডি কার্ডের মাধ্যমে বাড়ানো যাবে। গ্যালাক্সি এস২০+ ডিভাইসে রয়েছে ৮জিবি র‌্যাম ও ৪,৫০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি সুবিধা এবং গ্যালাক্সি এস২০ আল্ট্রা ডিভাইসে রয়েছে ১২ জিবি র‌্যাম ও ৫,০০০ মিলিঅ্যাম্পিয়ার ব্যাটারি সুবিধা।

২০ ফেব্রুয়ারি থেকে ১৪ মার্চ, ২০২০ পর্যন্ত গ্যালাক্সি এস২০ সিরিজের স্মার্টফোন দু’টি কিনতে আগ্রহী ক্রেতারা স্যামসাংয়ের অফিসিয়াল স্টোরগুলোর পাশাপাশি এই www.s20preorder.com ওয়েবসাইট থেকে প্রি-অর্ডার করতে পারবেন।

সোমবার ডিভাইস দুটি সাংবাদিকদের সামনে এক্সপেরিয়েন্সের ব্যবস্থা করা হয়েছিলো।

অনুষ্ঠানে উপস্থিত ছিলেন স্যামসাং বাংলাদেশের হেড অব মোবাইল মো. মূয়ীদুর রহমান; অ্যাসিস্ট্যান্ট ম্যানেজার (মার্কেটিং কমিউনিকেশনস) প্রিয়াম হাসনাত; ফেয়ার গ্রুপ-এর চীফ মার্কেটিং অফিসার মেসবাহ উদ্দিন; হেড অব মার্কেটিং জে এম তাসলিম কবির এবং ডেপুটি ম্যানেজার (মার্কেটিং) রাজেশ শর্মাসহ স্যামসাং বাংলাদেশ ও ফেয়ার ইলেক্ট্রনিক্সের ঊর্ধ্বতন কর্মকর্তারা।

সর্বশেষ - বিজ্ঞান ও প্রযুক্তি