বৃহস্পতিবার , ২৪ অক্টোবর ২০২৪ | ৯ই কার্তিক, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরি
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

কাবুলে পোশাকের বাজারে বোমা বিস্ফোরণে শিশু নিহত

Paris
অক্টোবর ২৪, ২০২৪ ৯:৪৯ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক :

আফগানিস্তানের রাজধানী কাবুলে একটি বাজারে বোমা হামলায় একটি শিশু নিহত এবং ১১ জন আহত হয়েছে। হামলাকারী বোমাটি ব্যাগে বহন করছিল। স্থানীয় পুলিশ বৃহস্পতিবার এ তথ্য জানিয়েছে।

হামলাটি স্থানীয় সময় বুধবার বিকেলে কাবুলের একটি কেন্দ্রীয় এলাকায় ঘটে।

তবে তালেবান কর্মকর্তারা বৃহস্পতিবার পর্যন্ত এ ঘটনার সত্যতা নিশ্চিত করেননি। কাবুল পুলিশের মুখপাত্র খালিদ জাদরান এক বিবৃতিতে জানিয়েছেন, বুধবার কাবুলের পামির সিনেমা এলাকায় একটি ব্যাগে থাকা বিস্ফোরক থেকে বিস্ফোরণ ঘটেছে। এতে একটি শিশু নিহত হয়েছে এবং ১১ জন আহত হয়েছে।
তিনি আরো জানান, এক সন্দেহভাজনকে তাকে গ্রেপ্তার করা হয়েছে, যিনি নিজেও আহত হয়েছেন।

কাবুলে একটি হাসপাতাল পরিচালনাকারী ইতালির সংস্থা ইমার্জেন্সি এনজিও বুধবার জানায়, তারা ১১ জন আহতকে চিকিৎসা দিয়েছে, যার মধ্যে দুটি ছোট শিশু, ১৬ বছর বয়সী এক কিশোর এবং দুই নারী রয়েছেন।

সংস্থাটির ডেপুটি কান্ট্রি ডিরেক্টর স্টেফানো জেনারো স্মিরনভ বলেন, একটি পুরনো পোশাকের বাজারে বিস্ফোরণটি হয়। বাজারটি তখনই শুরু হয়েছিল এবং লোকজন ভিড় করছিল। এটি কাবুলের পামির সিনেমা এলাকায়, যা সবচেয়ে ঘনবসতিপূর্ণ এলাকাগুলোর মধ্যে একটি।

এই হামলায় ক্ষতিগ্রস্ত অনেকেই চরম দারির্দ্যের মধ্যে বসবাস করছে বলেও জানান তিনি।
এদিকে এখনো কোনো গোষ্ঠী বুধবারের এই হামলার দায় স্বীকার করেনি। তালেবানরা ২০২১ সালের আগস্টে ক্ষমতা গ্রহণের পর থেকে আফগানিস্তানে মারাত্মক বোমা বিস্ফোরণ ও আত্মঘাতী হামলার সংখ্যা উল্লেখযোগ্যভাবে কমে গেছে। তবে ইসলামিক স্টেটের আঞ্চলিক শাখাসহ বেশ কিছু সশস্ত্র দল এখনো হুমকি হিসেবে রয়ে গেছে।

 

সূত্র: কালের কণ্ঠ

সর্বশেষ - আন্তর্জাতিক