করোনা : রাজশাহী বিভাগে মোট শনাক্ত ৪৯৯০

নিজস্ব প্রতিবেদক :

রাজশাহী জেলায় সংক্রমণ বৃদ্ধি পাওয়ায় বিভাগের ৮টি জেলার মধ্যে রাজশাহী এখন দ্বিতীয় সর্বোচ্চ সংক্রমিত এলাকায় পরিণত হয়েছে। প্রথম অবস্থানে আছে বগুড়া জেলা, সেখানে আক্রান্ত ২ হাজার ৭১৩জন।

এদিকে গত ২৪ ঘন্টায় রাজশাহী বিভাগে আরো ১৫৮ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে। আর এই সময়ের মধ্যে মারা গেছেন ২জন। বিভাগে শনাক্ত হওয়া মোট রোগীর সংখ্যা এখন ৪ হাজার ৯৯০জন। শনাক্তদের মধ্যে সুস্থ হয়েছেন ৯৩৩জন।

আজ রবিবার (২৮ জুন) বিভাগীয় স্বাস্থ্য পরিচালক ডা. গোপেন্দ্রনাথ আচার্য্য এই তথ্য নিশ্চিত করেন।

বিভাগের বিভিন্ন হাসপাতালে চিকিৎসা নিচ্ছে ৫৪৭ জন। মোট সুস্থ হয়েছেন ৯৩৩জন। আর মারা গেছেন ৭২জন।

গত ২৪ ঘন্টায় ৮টি জেলার মধ্যে নওগাঁ জলোয় সর্বোচ্চ ৫৭জন শনাক্ত হয়েছে। এছাড়া বগুড়ায় ৪৪, রাজশাহীতে ৩৯ জন, সিরাজগঞ্জে ৮, চাঁপাইনবাবগঞ্জে ৫, নাটোরে ৩ ও পাবনায় ২জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

রাজশাহী বিভাগের ৫টি ল্যাবে করোনা আক্রান্তদের শনাক্তে নমুনা পরীক্ষা করা হচ্ছে। এর মধ্যে রাজশাহী জেলায় দুইটি, বগুড়া জেলায় দুইটি ও সিরাজগঞ্জে একটি। এই ৫টি ল্যাবে বিভাগের ৮টি জেলার সন্দেহভাজন করোনা আক্রান্তদের শনাক্তে নমুনা পরীক্ষা করা হচ্ছে। পাবনার ল্যাবটি চালুর পর্যায়ে রয়েছে।

জানা গেছে, বিভাগের সর্বোচ্চ আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে বগুড়া জেলায়। সেখানে আক্রান্তের সংখ্যা ২ হাজার ৭১৩ জন। পরের অবস্থানে রয়েছে রাজশাহী জেলা। সেখানে শনাক্তের সংখ্যা ৫১৩ জন। তৃতীয় অবস্থানে পাবনায় শনাক্ত হয়েছে ৪৩০ জন।

এছাড়া সিরাজগঞ্জ জেলায় ৩৬৯, চাঁপাইনবাবগঞ্জে ৯৯ জন, নাটোরে ১৫৮ জন, নওগাঁয় ৩৮৪ জন এবং জয়পুরহাটে ৩২৪ জন করোনা আক্রান্ত রোগী শনাক্ত হয়েছে।

স/রা