সোমবার , ৪ অক্টোবর ২০২১ | ১২ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

এসপিসি ওয়ার্ল্ডের সিইও আল-আমিন সস্ত্রীক কারাগারে

Paris
অক্টোবর ৪, ২০২১ ১০:৪৫ অপরাহ্ণ

রাজধানীর কলাবাগান থানায় মানি লন্ডারিং আইনের মামলায় ই-কমার্স প্রতিষ্ঠান এসপিসি ওয়ার্ল্ড এক্সপ্রেসের প্রধান নির্বাহী কর্মকর্তা (সিইও) আল-আমিন ও তার স্ত্রী শারমিন আক্তারকে কারাগারে পাঠানোর আদেশ দিয়েছেন আদালত।

সোমবার (৪ অক্টোবর) এ দম্পতিকে ঢাকা মহানগর হাকিম আদালতে হাজির করে তদন্ত শেষ না হওয়া পর্যন্ত তাদের কারাগারে আটক রাখার আবেদন করেন মামলার তদন্ত কর্মকর্তা সিআইডির এসআই (নি.) সোহানূর রহমান। এসময় আসামিদের জামিন চেয়ে আবেদন করেন তাদের আইনজীবী।

উভয়পক্ষের শুনানি শেষে ঢাকা মহানগর হাকিম মোহাম্মদ জসীম আসামিদের জামিন আবেদন নামঞ্জুর করে তাদের কারাগারে পাঠানোর আদেশ দেন।

গতকাল রোববার (৩ অক্টোবর) রাতে রাজধানীর রমনা এলাকা থেকে আল-আমিন ও শারমিনকে গ্রেফতার করা হয়।

এর আগে গত ২৬ আগস্ট কলাবাগান থানায় তাদের বিরুদ্ধে মানি লন্ডারিং আইনে মামলা করেন সিআইডির এসআই (নি.) নাফিজুর রহমান।

মামলার অভিযোগ থেকে জানা যায়, এসপিসি ওয়ার্ল্ড এক্সপ্রেস লিমিটেড নামের ই-কমার্স ব্যবসার আড়ালে আসামিরা অনুমোদনহীন মাল্টি-লেভেল মার্কেটিং (এমএলএম) ব্যবসা পরিচালনা করেন। তারা বিভিন্ন শ্রেণি-পেশার মানুষের কাছ থেকে কৌশলে নানা প্রলোভন দেখিয়ে টাকা নেন এবং কোম্পানির হিসাব থেকে এক কোটি ১৭ লাখ ৫০ হাজার টাকা ব্যক্তিগত কাজে ব্যবহার করে মানি লন্ডারিং করেন।

গ্রাহকদের কাছ থেকে বিপুল পরিমাণ অর্থ হাতিয়ে নেওয়া ও নির্দিষ্ট সময়ে পণ্য ডেলিভারি না দেওয়ার বিষয়ে ইভ্যালিসহ বেশকিছু ই-কমার্স প্রতিষ্ঠানের বিরুদ্ধে সম্প্রতি অভিযোগ ওঠার পর আইনশৃঙ্খলা বাহিনী অভিযুক্ত অনেক প্রতিষ্ঠানের শীর্ষ কর্তাদের গ্রেফতার করে।

 

সূত্রঃ জাগো নিউজ

সর্বশেষ - জাতীয়