শুক্রবার , ৩ মে ২০১৯ | ১৫ই জ্যৈষ্ঠ, ১৪৩১ বঙ্গাব্দ
  1. অন্যান্য
  2. অপরাধ ও দুর্নীতি
  3. অর্থ ও বাণিজ্য
  4. আইন আদালত
  5. আন্তর্জাতিক
  6. কৃষি
  7. খেলা
  8. চাকরীর খবর
  9. ছবিঘর
  10. জাতীয়
  11. তথ্যপ্রযুক্তি
  12. দুর্ঘটনা
  13. ধর্ম
  14. নারী
  15. নির্বাচিত খবর

উড়িষ্যা অতিক্রমের পর রাতে ফণীর আঘাত বাংলাদেশে

Paris
মে ৩, ২০১৯ ১:০২ অপরাহ্ণ

সিল্কসিটিনিউজ ডেস্ক:

ঘন্টায় ১৮০ থেকে ২০০ কিলোমিটার বেগে ব্যাপক শক্তি নিয়ে ঘূর্ণিঝড় ফণী ভারতের উড়িষ্যায় আঘাত হেনে পশ্চিমবঙ্গের দিকে যাচ্ছে। ঢাকায় আবহাওয়া দপ্তর বলেছে, রাতে বাংলাদেশের খুলনা, সাতক্ষীরাসহ উপকূলে আঘাত হানতে পারে।

আবহাওয়া দপ্তরের কর্মকর্তারা বলেছেন, ঘূর্ণিঝড়টি এখনও শক্তিশালী রয়েছে। উড়িষ্যা থেকে বাংলাদেশে প্রবেশের সময় কিছুটা দূর্বল হতে পারে। কিন্তু কতটা শক্তি হারাতে পারে, তা এখনই তারা ধারণা করতে পারছেন না।

তারা জানিয়েছেন, সর্বশেষ তথ্য অনুযায়ী ঘূর্ণিঝড় ফণী বাংলাদেশের মংলা থেকে ৫৪৫ কিলোমিটার দূরে অবস্থান করছিল।

ঘূর্ণিঝড় ফণী সারারাত খুলনা, সাতক্ষীরা, বাগেরহাট, বরিশাল অঞ্চল, রাজশাহী, ফরিদপুর এবং ঢাকা হয়ে ভারতের মেঘালয়ের দিকে যেতে পারে বলে আবহাওয়া দপ্তর বলছে।

তবে কর্মকর্তারা বলছেন, ফণী রাতে বাংলাদেশে প্রবেশ করলেও আজ দিনেই খুলানাসহ বিভিন্ন উপকূলে প্রভাব পড়তে শুরু করেছে। অনেক জায়গায় ঝড়ো হাওয়া বইতে শুরু করেছে এবং সারাদেশে বৃষ্টিপাত হচ্ছে।

ফণী বাংলাদেশের উপকূল অতিক্রম করার সময় নীচু এলাকাগুলোতে চার থেকে পাঁচ ফুট পর্যন্ত জলোচ্ছ্বাস হতে পারে বলে আবহাওয়ার পূর্বাভাস দেয়া হয়েছে।

দুর্যোগ ব্যবস্থাপনা মন্ত্রনালয়ের কর্মকর্তারা বলেছেন, উপকূলের মানুষকে নিরাপদ জায়গায় সরিয়ে নেয়াসহ নিরাপত্তার প্রয়োজনীয় ব্যবস্থাগুলো নেয়া হয়েছে।

সর্বশেষ - জাতীয়